আজ: বুধবার, ১৭ অগাস্ট ২০২২ইং, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ সেপ্টেম্বর ২০১৭, মঙ্গলবার |



kidarkar

রুবির ভিডিও আমলে নিতে পিবিআইকে আদালতের নির্দেশ

salmanশেয়ারবাজার ডেস্ক: সালমান শাহ’র মৃত্যু রহস্য নিয়ে গত মাসের প্রথম সপ্তাহে ফেসবুকে একটি ভিডিও আপলোড করেন সুলতানা রুবি নামে এক আমেরিকা প্রবাসী। সেখানে তিনি দাবি করেন, আত্মহত্যা নয়, সালমান শাহ খুন হয়েছিলেন।

তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সেই পরিকল্পনার অন্যতম একজন সালমানের স্ত্রী সামিরা। জড়িত তার পরিবারও।

ওই ভিডিও প্রকাশের পর তোলপাড় শুরু হয় দেশজুড়ে। অবশেষে সেই ভিডিওগুলো আমলে নিতে সালমান শাহর হত্যা মামলা পুনঃতদন্তের দায়িত্বে থাকা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে সিএমএম আদালত। গতকাল সোমবার (২৫ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার এই আদেশ দেন।

এর আগে আজ সোমবার আদালতে হাজির হয়ে সালমান শাহ হত্যা মামলার আইনজীবী ফারুক আহম্মদ সিএমএম আদালতের কাছে তিনটি দাবি করে লিখিত একটি আবেদন করেন। দাবিগুলো ছিল- রুবির ভিডিও সাক্ষী হিসাবে আমলে নেওয়া হোক, সালমান হত্যার অন্যতম আসামি রিজভী আহমেদকে পুনরায় গ্রেপ্তার করতে পরোয়ানা জারি এবং সালমান হত্যা মামলাটি নির্দিষ্ট সময় শেষ করার আবেদন।

এই আবেদনের প্রেক্ষিতে প্রথম দাবিটি আমলে নিয়েছেন আদালত।

সালমান শাহের মৃত্যু নিয়ে রুবি সুলতানা যেসব তথ্য ভিডিও বার্তায় দিয়েছেন সেগুলো তদন্ত করার প্রয়োজন আছে মনে করে ভিডিওগুলো আমলে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এই মামলার দায়িত্বে থাকা পিবিআইয়ের তদন্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম আদালতের আদেশ সম্পর্কে বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী রুবি সুলতানার ভিডিওগুলোকে গুরুত্ব সহকারেই আমলে নেয়া হবে। সালমান শাহ ‘আত্মহত্যা’করেছেন, নাকি তাকে হত্যা করা হয়েছে’- এই তদন্তের স্বার্থেই এটি করা হবে। প্রয়োজন হলে রুবি সুলতানাকেও দেশে ফিরিয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

অন্যদিকে সালমান শাহ হত্যা মামলার আইনজীবী ফারুক আহম্মদের করা আবেদনের বাকি দুটি দাবি প্রসঙ্গে কোনো বক্তব্য ছিল না আদালতের।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.