আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ সেপ্টেম্বর ২০১৭, বুধবার |

kidarkar

সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন

Dse_27শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের চর্তুথ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমূখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই উত্থান-পতন থাকলেও ১ ঘন্টার পর বিক্রয় চাপে টানা পড়তে থাকে সূচক।  বুধলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩১০ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৮২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, দর কমেছে ১৬৯টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৪৭টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩১০ কোটি ১৮ লাখ ৮৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার দুপুর ১২টার দিকে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিলো ৬১২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিলো ১৩৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিলো ২১৮৯ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ২৬৭ কোটি ৭৮ লাখ ১৫ হাজার টাকা।

এদিকে, দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্য সূচক আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৪৬২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, দর কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১২ কোটি ৪৭ লাখ ১৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.