আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ সেপ্টেম্বর ২০১৭, শনিবার |

kidarkar

সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৬ খাত

dseশেয়ারবাজার ডেস্ক: বিদায়ী সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) দর (রিটার্ন) কমেছে ১৬ খাতে। আর দর বেড়েছে ৪ খাতে। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচিত সপ্তাহে সবচেয়ে বেশি লেনদেন কমেছে জুট খাতে। বিদায়ী সপ্তাহে কোম্পানির শেয়ার দর ৮.৫৩ শতাংশ কমেছে। এরপরেই আছে ভ্রমণ ও অবকাশ খাত। গত সপ্তাহে এ খাতে দর কমেছে ৩.৬৮ শতাংশ।

দর কমার অন্যান্য খাতের মধ্যে সিমেন্ট খাতে ১.৫৯ শতংশ, সিরামিক খাতে ১.১৩ শতাংশ, প্রকৌশল খাতে ১.৭৩ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানী খাতে ৩.৪০ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স খাতে ০.৭৯ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাতে ১.২৬ শতাংশ, বিবিধ খাতের ২.০৯ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ১.৪২ শতাংশ, আর্থিক খাতে ১.২৪ শতাংশ, পেপার ও প্রিন্টিং খাতে ৩.১৪ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ০.৬৭ শতাংশ, সেবা ও আবাসন খাতে ৩.৪২ শতাংশ, ট্যানারী খাতে ০.৯৭ শতাংশ ও বস্ত্র খাতে ৩.১৫ শতাংশ দর কমেছে।

এদিকে, দর বাড়ার মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে টেলিকমিনেকেশন খাতে। বিদায়ী সপ্তাহে এ খাতে দর কমেছে ০.৮৭ শতাংশ। এরপরেই আছে আইটি খাত। এ খাতে দর কমেছে ০.৫৫ শতাংশ। এছাড়া খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ০.০৯ শতাংশ ও ব্যাংক খাতে ০.০২ শতংশ শেয়ার দর বেড়েছে।

শেয়ারবাজানিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.