এক্সিম ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা

Exim_Bank_Sharebazar_Newsশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে  পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি এক্সিম ব্যাংক লিমিটেড। রোববার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানির জনসংযোগ বিভাগের কর্মকর্তা সঞ্জিব শেয়ারবাজার নিউজ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সমাপ্ত অর্থবছর কোম্পানির  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মুল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৯০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৪১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ার হোল্ডারদের অনুমতিক্রমে অনুমোদনের জন্য এক্সিম ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ জুন, সোমবার সকাল ১১টায়, রাওয়া কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে  আগামী ১০ মে।

উল্লেখ্য, আগের বছর কোম্পানটি সাধারণ বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিলো। সে সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১.৬৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছিল ১৭.৭২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস)  হয়েছিল ০.১৯ টাকা।

শেয়ারবাজার/অ/মু

আপনার মন্তব্য

Top