আজ: রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ অক্টোবর ২০১৭, শুক্রবার |



kidarkar

১৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ১৩ কোম্পানি। এগুলো হলো: মডার্ণ ডাইং এন্ড স্ক্রীন প্রিন্টিং, এনভয় টেক্সটাইল, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, শাশা ডেনিমস, জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস, স্টাইল ক্রাফট, একমি ল্যাবরেটরিজ, মেট্রো স্পিনিং, ম্যাকসন স্পিনিং, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ ফারইস্ট নিটিং এবং দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মডার্ণ ডাইং এন্ড স্ক্রীন প্রিন্টিং:

বস্ত্র খাতের  এ কোম্পানি  ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৫ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ২.২৫ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ নভেম্বর।

এনভয় টেক্সটাইল: 

বস্ত্র খাতের এ কোম্পানি ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক সহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৫ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ৩৮.৫১ টাকা এবং এনওসিএফপিএস ২ টাকা (মাইনাস)।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর, সকাল ১০টায়, সামারাই কনভেনশন সেন্টার, পান্থপথ ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস: 

আইটি খাতের এ কোম্পানি ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ ক্যাশ ও ৪ শতাংশ স্টক সহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৪ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.২২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ২.৯৬ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, রাওয়া কনভেনশন সেন্টার, মহাখালি ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ নভেম্বর।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ:  সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ ১০ অক্টোবর অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের এ সিদ্ধান্ত নেয়া হয়। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৬ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৩৪ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় ডিওএইচএস বারিধারা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৩১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

শাশা ডেনিমস: লিমিটেড ২৫ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক সহ মোট ৩১ শতাংশ ডিভিডেন্ড  ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য এ ডিভিডেন্ড ঘোষণা করে কোম্পানিটি। এর মধ্যে ১২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অন্তর্বর্তীকালীন দেওয়া হয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.২৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৭.৩৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৬৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ নভেম্বর সকাল ১০টায় রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। আর এর জন্যে  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর।

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস: সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা। আজ মঙ্গলবার (১০ অক্টোবর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়।  সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়ে ৬.৭৮ টাকা। আর কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ৬৭.৬৪ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর, বেলা ১১টায়, হোয়াইট হাউজ হোটেল, ১৫৫ শান্তিনগর, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর।

স্টাইল ক্রাফট: ৩০জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের ৮০ শতাংশ স্টক এবং ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালন পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২.৪৭ টাকা। এছাড়া শেয়ার প্র্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৫০৮.০৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮৯.৪৪ টাকা। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ২ নভেম্বর।

একমি ল্যাবরেটরিজ  ওষুধ ও রসায়ন খাতের দ্য একমি ল্যাবরেটরিজ লিমিটেড ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৬১ টাকা। এছাড়া শেয়ার নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৬.৬০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮০.১৩ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় পিএসসি কনভেনশন হল,মিরপুর-১৪,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৩১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ম্যাকসন স্পিনিং   বস্ত্র খাতের এ কোম্পানটি ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। ম্যাকসন স্পিনিংয়ের রেকর্ড ডেট ১৯ নভেম্বর এবং বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২১ জানুয়ারি, ২০১৮। আলোচিত বছরে ইপিএস ০.৩৩ টাকা। গত বছর কোম্পানিটির  ইপিএস ছিল ৪৪ পয়সা।

মেট্রো স্পিনিং বস্ত্র খাতের এ কোম্পানটি ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানিটির রেকর্ড ডেট ৬ নভেম্বর এবং বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২১ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় কোম্পানিটির ফ্যাক্টরী প্রাঙ্গন গৌরিপুর, আশুলিয়া,সাভার,ঢাকায় অনুষ্ঠিত হবে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৬৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ (এনওসিএফপিএস) ১.৫৮ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৮৮ টাকা।

সিমটেক্স ইন্ডাস্টিজ লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.৭৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.০১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০নভেম্বর ২০১৭ সকাল ১১ টায় ট্রাস্ট মিলিনায়তন, বীরশ্রেষ্ট জাহাঙ্গীর গেইট, ঢাকা ক্যান্টমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৬ টাকা। শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.১৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ফ্যাক্টরী প্রাঙ্গন গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ অক্টোবর।

দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেড ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ রোববার ৮ অক্টোবর অনুষ্ঠিত এ  কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ  সিদ্ধান্ত নেয়া হয়। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০.৮৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ ডিসেম্বর ২০১৭ সকাল ১০ টায় চিটাগাং ক্লাব লিমিটেড, এসএস খালেদ রোড, লালখান বাজার, চিটাগাংয়ে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.