আজ: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ইং, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অক্টোবর ২০১৭, সোমবার |



kidarkar

৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divident_sb news_ডিভিডেন্ডশেয়ারবাজার রিপোর্ট: বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো: আমরা টেকনোলজিস, আমরা নেটওর্য়াকস, স্কয়ার টেক্সটাইল ও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

আমরা টেকনোলজিস: আইটি খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ  ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫২ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৬২ টাকা।

ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, ডেল্টা লাইফ টাওয়ার,গুলশান-২,ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ নভেম্বর।

আমরা নেটওর্য়াকস: আইটি খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৬.৮৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর বেলা ১২টায় ডেলটা লাইফ টাওয়ার, গুলশান-২,ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার টেক্সটাইল: বস্ত্র খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরে জন্য ২০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৩০ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.০৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর সকাল ১১টায় সামসন এইচ চৌধুরী, ঢাকা ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

স্কয়ার ফার্মাসিউটিক্যালস: ওষুধ ও রসায়ন খাতের এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ স্টক সহ মোট সাড়ে ৪২ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫.৫১ টাকা এবং এককভাবে ইপিএস হয়েছে ১১.৩৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১৩.৪১ টাকা ও ১০.৯৫ টাকা।

এছাড়া আলোচিত সময়ে সমন্বিত এনএভি হয়েছে ৭১.৪৭ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৯২ টাকা।

ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৪ ডিসেম্বর সকাল ১০টায় স্যামসন এইচ চৌধুরী সেন্টার, ঢাকা ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ৮ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.