উত্থানে চলছে লেনদেন

price_upশেয়ারবাজার রিপোর্ট: টানা পতন কাটিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে নিম্মমুখী প্রবণতা থাকলেও প্রথম দেড় ঘন্টা পর ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। সোমবার প্রথম দুই ঘন্টায় সূচক বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে আগের দিনের তুলনায় কমেছে লেনদেন।

দুপুর সাড়ে ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪১১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০০৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৬২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ১২৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৪ কোটি ১৫ লাখ ৬৩ হাজার টাকা। এর আগের দিন এসময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ১৮৯ কোটি ৪৩ লাখ ২০ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪০৯৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৩৪১ কোটি ৫২ লাখ ১২ হাজার টাকা।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৬৬৪ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ৭৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২০ কোটি ৯১ লাখ ২৮ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top