আজ: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ইং, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ এপ্রিল ২০১৫, সোমবার |


টেস্টও বাংলাদেশের চাপে থাকবে পাকিস্তান: রমিজ রাজা

Rameezশেয়ারবাজার ডেস্ক: ক্রিকেট ধারাভাষ্যকার এবং সাবেক টেস্ট অধিনায়ক রমিজ রাজা মনে করেন টেস্ট সিরিজেও বাংলাদেশের বিরুদ্ধে চাপে থাকবে পাকিস্তান।রমিজ রাজা ইএসপিএনক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাত্কারে হতাশা ব্যক্ত করে বলেন যে পাকিস্তান দল এখন দিক নির্দেশনাহীন এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের দিক থেকে নতুন ধ্যান ধারণার ঘাটতিতে আছে। সব মিলিয়ে তাই দলটি রাডারহীন জাহাজের মতো।
টেস্ট সিরিজে নিজের দেশ পাকিস্তানের চেয়ে ছন্দের তুঙ্গে থাকা বাংলাদেশকে এগিয়ে রাখছেন রমিজ রাজা। টানা চার হারে কৌশলগত ও মানসিকভাবে পাকিস্তান পিছিয়ে থাকবে বলে মনে করেন সাবেক এই ক্রিকেটার।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দুই টেস্টের সিরিজের প্রথমটি শুরু হবে আগামীকাল মঙ্গলবার। বাংলাদেশ দল তিন ওয়ানডের সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে। এরপর সফরের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচেও শহীদ আফ্রিদির দলকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় মাশরাফি বিন মুর্তজারা।পাকিস্তানের বিপক্ষে টেস্টে প্রথম জয় তুলে নিতে বাংলাদেশ মরিয়া হয়ে খেলবে বলে মনে করেন রমিজ।তিনি বলেন, ‘ইতিহাস গড়ার জন্য এটা বাংলাদেশের সামনে সোনালি সুযোগ; তাই আমি মনে করি, বাংলাদেশ জোরসোর চেষ্টা চালাবে।’
রমিজ মনে করেন, বাংলাদেশ অনেক সুবিধা নিয়েই কৌশলগত ও মানসিক দিক থেকে বিপর্যস্ত পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে। তাছাড়া নিজেদের ফিরে পাওয়ার চাপও পাকিস্তানের ওপর থাকবে বলে উত্তরসূরিদের সতর্ক করে দেন তিনি।
বাংলাদেশ সফরে পাকিস্তানের ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টি ম্যাচের ভরাডুবিকে লজ্জাজনক এবং আমাদের আন্তর্জাতিক ইতিহাসে সর্বনিম্ন অবস্থান বলে মত দেন রমিজ। শুধু তাই নয় তিনি আরও বলেন যে মিসবাহ ও ইউনিস খানদের ঘুরে দাঁড়ানোর আশাও তিনি এ মুহূর্তে দেখছেন না।
তার মতে, ‘এটা খুবই কঠিন হবে (পাকিস্তানের জন্য)। যেহেতু একই কোচিং স্টাফ, একই খেলোয়াড়, সেহেতু বিষয়গুলো নাটকীয়ভাবে বদলাবে না।’
তাছাড়া বাংলাদেশ সফরে চোট ভালোভাবেই পিছু নিয়েছে পাকিস্তান দলের। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে টানা চার ম্যাচ হারের ধকল তো আছেই। সব মিলিয়ে টেস্ট সিরিজ যে আসল চ্যালেঞ্জ হতে যাচ্ছে, মিসবাহদের সেটাও মনে করিয়ে দিতে ভোলেননি রমিজ।

শেয়ারবাজারনিউজ/রা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.