আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ ডিসেম্বর ২০১৭, রবিবার |

kidarkar

দরপতনের শীর্ষে স্ট্যাটিজি ইক্যুইটি ম্যানেজমেন্টের দুই মিউচ্যুয়াল ফান্ড

TOP-10- Loser -sharebazarnews, লুজারের শীর্ষেশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন লুজার বা দরপতনের শীর্ষে  অবস্থান করছে স্ট্যাটিজি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেডের দুই মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো- এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড এবং এসইএমএল লেকচারার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড। এদিন ফান্ড দুটির ইউনিট দর প্রায় সাড়ে ৭ ও সাড়ে ৬ শতাংশ কমে লুজারের প্রথম ও দ্বিতীয় স্থানে অবস্থানে উঠে এসেছে।  ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, রোববার ১১৬ বারে এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ডের ৭ লাখ ৩৯ হাজার ৭২৮টি ইউনিট লেনদেন করেছে। যার বাজার মূল্য ৫৫ লাখ ৫১ হাজার টাকা। দিনভর ফান্ডটির ইউনিট দর ৭.৪০ টাকা থেকে ৮.১০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৭.৫০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির ইউনিট ক্লোজিং দর ছিল ৮.১০ টাকা যা আজ ক্লোজিং হয় ৭.৫০ টাকায়।

এদিকে, এসইএমএল লেকচারার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের ৩৪ লাখ ৩৪ হাজার ৯৫১টি ইউনিট ৬৭৬ বারে লেনদেন করেছে। যার বাজার মূল্য ২ কোটি ৫৯ লাখ ০২ হাজার টাকা। দিনভর ফান্ডটির ইউনিট দর ৭.৪০ টাকা থেকে ৮.১০ টাকায় উঠানামা করে সর্বশেষ ৭.৫০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির ইউনিট ক্লোজিং দর ছিল ৮ টাকা যা আজ ক্লোজিং হয় ৭.৫০ টাকায়।

ডিএসইতে আজ লুজারের তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে সমতা লেদারের ৪.২৫ শতাংশ, ইউনাইটেড ইন্স্যুরেন্সের ৩.৮২ শতাংশ, আইসিবি এএমসিএল ফার্স্ট  অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ৩.৭৫ শতাংশ, মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের ৩.২১ শতাংশ, প্যারামাউন্ট টেক্সটাইলের ৩.০৫ শতাংশ, ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ৩.০৩ শতাংশ, বিএসআরএম লিমিটেড ২.৯৪ শতাংশ এবং প্রাইম লাইফ ইন্স্যুরেন্সের ২.৯৩ শতাংশ শেয়ার  দর কমেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.