আজ: শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার |


kidarkar

দেখা মিললো অদ্ভুত প্রাণীর!


শেয়ারবাজার ডেস্ক: পৃথিবীর বুকে কতই না সৌন্দর্য রয়েছে। অপরদিকে কতই না বিস্ময় লুকিয়ে আছে। সম্প্রতি রাশিয়ার রাস্তায় অদ্ভুত প্রাণীর সন্ধান পাওয়া গেছে।

অদ্ভুত এই প্রাণীটিকে প্রথম দেখাতে কুকুরের মতোই লাগে। কিন্তু ভালো করে দেখলে কোথায় যেন অসঙ্গতি লাগে। লোমশ দেহটি অনেকটা কুকুরের মতো মনে হলেও প্রাণীটির মুখমণ্ডল ভালুকের সদৃশ দেখায়।

এমন অদ্ভুতদর্শন প্রাণী কেউ দেখেছিল আগে? বা আগে দেখেছে কিনা? তা জানা নেই। রাশিয়ার রাস্তায় বেওয়ারিশ ঘুরে বেড়াচ্ছিল প্রাণীটি। এ সময় যিনিই প্রাণীটিকে দেখছিল তিনিই বিভ্রান্ত হচ্ছিলেন, এই প্রাণী কুকুর নাকি ভালুক! তা নিয়ে দ্বিধা–দ্বন্দ্বে পরেন অনেকেই।

পরে অবশ্য পশু আশ্রয়ণ কেন্দ্রে এ অদ্ভুত প্রাণীটির ঠাঁই মেলে। শেষ পর্যন্ত তারা এটিকে কুকুর বলেই শনাক্ত করে। প্রাণীটির এ রূপের জন্য দায়ী করা হচ্ছে দায়িত্বজ্ঞানহীন পশু প্রজননকারীদের। তাদের এ রকম কাজের জন্য ধিক্কার জানানো হয়েছে।

বেওয়ারিশ এই প্রাণীটির নাম রাখা হয় ‘মেদভিয়েবাকা’। অদ্ভুত প্রাণীটির দেহ কুকুরের মতো এবং নাক মুখ ভালুকের মতো হওয়ায় এমন নামকরণ করা হয়েছে। রাশিয়ান ভাষায় এর অর্থ দাঁড়ায় কুকুর এবং ভালুকের সংমিশ্রণ।

সম্প্রতি ন্যাশ ডোম নামক পশু আশ্রয়ণ কেন্দ্র এই অদ্ভুত প্রাণীটির ছবি প্রকাশ করেছে। আশ্রয়ণ কেন্দ্র কর্মকর্তারা প্রত্যাশা করছেন, পশুটির প্রকৃত মালিক ছবি দেখে তার সন্ধানে যোগাযোগ করবে।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.