আজ: শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২ইং, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার |


kidarkar

ওয়াটা কেমিক্যালের এমডিকে ৫ লাখ টাকা জরিমানা


শেয়ারবাজার রিপোর্ট: সিকিউরিটিজ আইন লঙ্ঘন করায় ওয়াটা কেমিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো: নজরুল ইসলামকে জরিমানার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একই সঙ্গে কোম্পানিটিকে সতর্ক করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার বিএসইসির ৬২১তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বন্ধ থাকা ওয়াটা কেমিক্যালস চালুকরণে অর্থায়নের জন্য শর্ত সাপেক্ষে ২০১১ সালের ১৬ জানুয়ারি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক মো: নজরুল ইসলাম এবং জনৈক বিনিয়োগকারী আবু সাদাত মো: সায়েম একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেন এবং পরবর্তীতে কোম্পানিটি চালু করেন। বিষয়টি সিকিউরিটিজ আইন অনুযায়ী মূল্য সংবেদনশীল তথ্য হলেও কোম্পানিটি তা প্রকাশ করেনি এবং এমডি মো: নজরুল ইসলাম কমিশনে শুনানির সময় তার বক্তব্যে এ বিষয়ে কমিশন ও স্টক এক্সচেঞ্জসমূহের যাবতীয় নিয়ম পরিপালন করেছেন উল্লেখ করেন। যা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১৮ ভঙ্গ হয়েছে। উক্ত সিকিউরিটিজ আইন ভঙ্গের জন্য কোম্পানিটির এমডি মো: নজরুল ইসলামকে ৫ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

একই সঙ্গে ওয়াটা কেমিক্যালসের (ইস্যুয়ার) কর্তৃক কমিশনে দাখিলকৃত ২০১৪ সালের এপ্রিল মাসের মাসিক মূলধন ও শেয়ার ধারণ প্রতিবেদনে পরিচালক ও স্পন্সর এ এইচ এম আব্দুল্লাহ ও এম এ মান্নানের শেয়ার ধারণ অবস্থায় যথাযথভাবে প্রদর্শন না করার মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১৮ ভঙ্গ করায় কোম্পানিটিকে সতর্কপত্র ইস্যুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/আ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.