আজ: বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ইং, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ জানুয়ারী ২০১৮, সোমবার |

kidarkar

এনবিআর-কে জনবান্ধব হতে বললেন নজিবুর রহমান

শেয়ারবাজার রিপোর্ট: প্রধানমন্ত্রীর কার্যালয়ের নবনিযুক্ত মুখ্য সচিব মো. নজিবুর রহমান রাজস্ব আয়কে উপযুক্ত কাজে ব্যবহার নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেছেন।

রোববার রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে ঢাকা-ভ্যাট কমিশনারেট দক্ষিণ আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘গত কয়েকবছরে ব্যবসাবান্ধব রাজস্ব প্রশাসন যেমন তৈরি হয়েছে, তেমনি রাজস্ব আহরণে নতুন সংস্কৃতির সৃষ্টি হয়েছে। রাজস্ব আয় কয়েকগুণ বেড়ে গেছে। এখন এই রাজস্বকে উপযুক্ত কাজে ব্যবহার নিশ্চিত করতে হবে।’

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান হিসেবে আজ তিনি শেষ কর্মদিবস পার করেন। গত তিন বছর রাজস্ব প্রশাসনে কাজ করার অভিজ্ঞতা তুলে ধরে নজিবুর রহমান বলেন, এই সময়ে রাজস্ব প্রশাসনে জনবান্ধব সংস্কৃতি চালু করতে সক্ষম হয়েছি। এরই ধারাবাহিকতায় রাজস্ব আহরণে ঘটেছে অভূতপূর্ব উন্নতি।এই সাফল্যের পেছনে রাজস্ব প্রশাসনের কর্মকর্তাদের অসীম আন্তরিকতা ছিল বলে তিনি উল্লেখ করেন।

রাজস্ব আহরণের এই সাফল্য চলমান থাকবে আশা প্রকাশ করে নবনিযুক্ত মুখ্য সচিব বলেন, ‘আশা করি আপনারা সৃজনশীল ও উদ্ভাবনী কার্যক্রমের মাধ্যমে রাজস্ব আয়ের পরিসর আরো বড় করবেন। করদাতারা আরো কম সময় ও সহজে করসেবা পাবেন।’

১৯৮২ নিয়মিত ব্যাচের প্রশাসনে ক্যাডারে নিয়োগ পাওয়া নজিবুর রহমান অভ্যন্তরীণ সম্পদ বিভাগে আসার আগে পরিবেশ ও বন মন্ত্রণালয়, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব এবং পরিবেশ অধিদফতরের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.