আজ: সোমবার, ০৩ অক্টোবর ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জানুয়ারী ২০১৮, শনিবার |


kidarkar

নতুন পরিবর্তন আসছে ফেসবুকে!


শেয়ারবাজার ডেস্ক: আবার বড়সড় করে বদল আনতে চলেছে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক। জানুয়ারি ১২ তারিখ সংস্থার তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে যে আগামী দিনে ফেসবুক ব্যবহারকারীদের পেজে বন্ধুদের পোস্ট, লাইক ও কমেন্টকে বেশি গুরুত্ব দেওয়া হবে। বর্তমানে সকলের পেজেই বিভিন্ন সংবাদ সংস্থার খবর ও ভিডিও আসতে থাকে। তবে বন্ধুদের পোস্টকেই এবার থেকে সংস্থার পোস্টের থেকে প্রাধান্য দেওয়া হবে।

নতুন পরিবর্তনের ফলে ফেসবুকের নিউজ ফিডে ব্যবসা প্রতিষ্ঠান, ব্র্যান্ড ও মিডিয়ার পোস্ট আরও কম গুরুত্ব পাবে। এর ফলে এবার থেকে নিউজ আর আপনার পেজে আসবে না যদি না আপনার কোনও বন্ধু সেটি শেয়ার করে থাকে বা আপনাকে ট্যাগ করে থাকে বা তাতে কোনও কমেন্ট করে থাকে। তবে বিজ্ঞাপণের উপর কোনও প্রভাব পড়বে না। আপনি চান কী না চান, সেটি আপনার জন্য প্রাসঙ্গিক হোক বা না হোক বিজ্ঞাপণ আপনার পেজে আসতেই থাকবে ।

জুকারবার্গ জানিয়েছেন মানুষকে একে অপরের আরও কাছে আনাই ছিল ফেসবুকের মূল উদ্দেশ্য । কিন্তু ব্যবসা প্রতিষ্ঠান, ব্র্যান্ড ও মিডিয়া হাউজগুলি সেটি তাদের ব্যবসার জন্য ব্যবহার করে থাকে। তাই এখন থেকে বন্ধুদের করা পোস্ট গুলো বেশি প্রাধান্য দিবে ফেসবুক।

শেয়ারবাজারনিউজ/মু


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.