আজ: বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ইং, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ জানুয়ারী ২০১৮, সোমবার |



kidarkar

স্বস্তির উত্থানে বিনিয়োগকারীদের আশা বাড়ছে

শেয়ারবাজার রিপোর্ট: অবশেষে পুঁজিবাজারে দেখা দিলো স্বস্তির উত্থান। সূচকের ঊর্দ্ধগতির পাশাপাশি আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে প্রায় ৪৬ শতাংশ। আজ দিনের শুরু থেকেই বাই প্রেসারে বাড়তে থাকে সূচক। সোমবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় প্রায় ৪৬ শতাংশ বেড়েছে। আজ দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫০২ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪২৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৮৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৫০২ কোটি ৪২ লাখ ৪৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬১৪৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৪১০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৬০ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩৪৪ কোটি ৩৫ লাখ ১ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৫৮ কোটি ৭ লাখ ৪২ হাজার টাকা বা ৪৫.৯০ শতাংশ।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৬০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২১ কোটি ৯৬ লাখ ৫৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.