আজ: সোমবার, ০৩ অক্টোবর ২০২২ইং, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জানুয়ারী ২০১৮, মঙ্গলবার |


kidarkar

এক সিকিউরিটিজ হাউজকে জরিমানা ও দুটিকে সতর্ক করেছে বিএসইসি


শেয়ারবাজার রিপোর্ট: সিকিউরিটিজ আইন লঙ্ঘনের কারনে ফার্স্ট ক্যাপিটাল ব্রোকারেজ হাউজকে ১ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এছাড়া টোটাল কমিউনিকেশন ও গ্লোব সিকিউরিটিজকে সতর্কপত্র ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। কমিশনের ৬২৫তম নিয়মিত সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো. সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

ফার্স্ট ক্যাপিটাল সিকিউরিটিজ গ্রাহকদের ‘জেড’ ক্যাটাগরির শেয়ার মার্জিন ঋণ প্রদানের মাধ্যমে কমিশনের নির্দেশনা নং-এসইসি/সিএমআরআরসিডি/২০০১-৪৩/১৬৯ লংঘন করেছে। এছাড়া ‘জেড’ ক্যাটাগরির শেয়ার ক্রয়ে অর্থ সমন্বয় সুবিধা প্রদান করার মাধ্যমে কমিশনের নির্দেশনা নং-এসইসি/এসআরএমআইডি/৯৪-২৩১/১৬৪০ লংঘন করেছে। আর নগদ হিসাবে মার্জিন ঋণ সুবিধা প্রদানের মাধ্যমে মার্জিন রুলস, ১৯৯৯ এর রুল ৩ এর ধারা ৩(১) ও ধারা ৩(২) লংঘন করেছে। যে কারনে হাউজটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে গ্লোব সিকিউরিটিজ থেকে ‘জেড’ ক্যাটাগরির শেয়ার ক্রয়ে অর্থ সমন্বয় সুবিধা প্রদান করার মাধ্যমে কমিশনের নির্দেশনা নং-এসইসি/এসআরএমআইডি/৯৪-২৩১/১৬৪০ লংঘন হয়েছে। এছাড়া টোটাল কমিউনিকেশনেও একই অনিয়ম করা হয়ছে। যে কারনে এই ব্রোকারেজ হাউজ দুইটিকে বিএসইসি সতর্কপত্র দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/আ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.