আজ: সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ইং, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ জানুয়ারী ২০১৮, বৃহস্পতিবার |



kidarkar

শেষ বেলায় ক্রয় প্রেসারে সূচকে উত্থান

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্দ্ধমুখী প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এদিন শুরুতে পতন থাকলেও ৩০ মিনিট পর ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার সূচক কিছুটা বাড়লেও কমেছে বেশির ভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪১২ কোটি টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৩১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩০৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪১২ কোটি ৯০ লাখ ৯৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করে ৬২০০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৪৩১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২৩০৩ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪২৪ কোটি ৩২ লাখ ২৮ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১১ কোটি ৪১ লাখ ২৯ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৮৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৬ কোটি ২৪ লাখ ৭৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.