আজ: মঙ্গলবার, ২২ জুন ২০২১ইং, ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ জানুয়ারী ২০১৫, রবিবার |


kidarkar

সোনালী ব্যাংকের জিএম মিজানুরকে দুদকে তলব

dodok-sonali-bank2অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে রাজধানীর মতিঝিলে অবস্থিত সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক (জিএম) এ টি এম মিজানুর রহমানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে কমিশনের সহকারী পরিচালক মাসুদুর রহমান তাকে এ তলবের নোটিস দেন। আগামী ১৮ জানুয়ারি তাকে দুদক কার্যালয়ে হাজির থাকতে বলা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এ টি এম মিজানুর রহমান ২০১১ সালের ফেব্রুয়ারি মাস থেকে ২০১৪ সালের ডিসেম্বর পর্যন্ত সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) পদে কর্মরত ছিলেন। এ সময় তিনি বৈদেশিক মুদ্রা বাণিজ্য কার্যক্রম দেখাশুনা করতেন। প্রতিষ্ঠানটির এ ক্ষমতার অপব্যবহার করে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করেন তিনি। ডিজিএম হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে ভুয়া কাগজপত্র ও জামানতবিহীন সাত থেকে আট হাজার কোটি টাকা ঋণও দেন।

সূত্র আরও জানায়, ঋণ দিতে বিভিন্ন সহযোগিতা ও দেওয়ার পর এ সব ঋণপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অবৈধ সুবিধা দিয়ে তিনি মালিক হয়েছেন শত শত কোটি টাকার। রাজধানীর বনানীতে বিলাসবহুল বাড়ি, উত্তরায় পাঁচ কোটি টাকা মূল্যের জমি, ১০ কোটি টাকা মূল্যের দুটি গাড়ি ছাড়াও তিনি নামে-বেনামে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ গড়েছেন বলে দুদকের কাছে অভিযোগ রয়েছে।

সোনালী ব্যাংক সূত্র জানায়, সম্প্রতি এ টি এম মিজানুর রহমান ব্যাংকের জিএম পদে পদোন্নতি পেয়েছেন। এই পদেও তাকে বৈদেশিক বাণিজ্য দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.