আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ ফেব্রুয়ারী ২০১৮, সোমবার |

kidarkar

আইসিএমএবি’র সভাপতি হলেন মোহাম্মদ সেলিম

শেয়ারবাজার ডেস্ক: মোহাম্মদ সেলিম এফসিএমএ ১৮ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে অনুষ্ঠিত কাউন্সিল সভায় দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস্ অব বাংলাদেশ (আইসিএমএবি) এর নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন। এম. আবুল কালাম মজুমদার ও আরিফ খান সহ-সভাপতি, মোঃ আবদুর রহমান খান সচিব এবং অধ্যাপক ড. স্বপন কুমার বালা কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

মোহাম্মদ সেলিম পূর্বে ২০১৪ সালে আইসিএমএবি’র সভাপতি এবং বিভিন্ন মেয়াদে সহ- সভাপতি, সচিব ও কোষাধ্যক্ষ এর দায়িত্ব পালন করেন। তিনি ২০০১ সালে ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মোহাম্মদ সেলিম বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ের সেন্ট্রাল প্রকিউরম্যান্ট ট্যাকনিক্যাল ইউনিট এর সিনিয়র ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট কনসালটেন্ট পদে কর্মরত আছেন।

এম. আবুল কালাম মজুমদার ২০০০ সালে আইসিএমএবি এর প্রেসিডেন্ট ছিলেন এবং বিভিন্ন মেয়াদে আইসিএমএবি এর ভাইস প্রেডিন্ট, সচিবও কোষাধ্যক্ষ এর দায়িত্ব পালন করেন।

মোঃ আবদুর রহমান খান বর্তমানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে উপসচিব পদে কর্মরত আছেন। এর আগে তিনি আয়কর প্রশাসনে দেশে-বিদেশে প্রায় ২২ বছর কাজ করেন। তিনি ২০০৪ হতে ২০১১ পর্যন্ত জাতিসংঘের আন্তর্জাতিক উপদেষ্টা এবং বিশ্ব ব্যাংকের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন। ইতোপূর্বে তিনি আইসিএমএবি এর কোষাধ্যক্ষ ও সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি CAPAO এর Public Sector Financial Management কমিটির ২০১৬-২০১৯ সময়ের বোর্ড সদস্য।

অধ্যাপক ড. স্বপন কুমার বালা বর্তমানে বাংলাদেশ সিকিউিরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ এর কমিশনার হিসেবে কর্মরত আছেন। তিনি পূর্বে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। পেশাগতভাবে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। ইতোপূর্বে ড. বালা আইসিএমএবি এর কোষাধ্যক্ষ এবং ২০০৮ সালে আইসিএমএবি এর ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.