আজ: রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ইং, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ মার্চ ২০১৮, শনিবার |



kidarkar

যে কারণে প্রতিষ্ঠানের নাম ‘সোনার তরী’ রাখলেন পরী

শেয়ারবাজার ডেস্ক: নায়িকা হিসেবে নিজের অবস্থান বেশ পাকাপোক্ত করে নিয়েছেন তিনি। সাবলীল অভিনয় নিয়ে বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে আছেন এই নায়িকা। বলছি নায়িকা পরীমনির কথা। একজন ভালো মনের মানুষ ও ভালো অভিনেত্রী হিসেবেই এতোদিন সবাই তাকে জেনে এসেছেন। তবে এবার আরো এক নতুন পরিচয়ে পরিচিত হলেন হালের এই ক্রেজি নায়িকা।

শুক্রবার (৯ মার্চ) ‘সোনার তরী’ নামে বাংলা চলচ্চিত্রে তার একটি নতুন প্রযোজনা প্রতিষ্ঠান যাত্রা শুরু করলো। আর এই প্রতিষ্ঠানটির কর্ণধার হলেন পরীমনি। গত শুক্রবার এফডিসির সাত নাম্বার ফ্লোরে প্রযোজনা প্রতিষ্ঠানটির লোগো উন্মোচনের মাধ্যমে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। তবে চমক এখনো শেষ হয়নি। প্রতিষ্ঠানটির লোগো উন্মচনের পর পরই এই প্রতিষ্ঠান থেকে প্রথম চলচ্চিত্রের নাম ঘোষণা করা হয়। ‘ক্ষত’ নামের চলচ্চিত্র দিয়ে তার প্রযোজনা প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করলো।

তবে অনেকের মনেই প্রশ্ন উঠছে কেন প্রতিষ্ঠানটির নাম ‘সোনার তরী’? তাইতো অনেকের প্রশ্নের উত্তরও দিলেন প্রতিষ্ঠানটির কর্ণধার পরীমনি।

শুরুতেই কবি গুরুর কবিতা দিয়ে শুরু করেন পরী ‘এতকাল নদীকূলে
যাহা লয়ে ছিনু ভুলে
সকলি দিলাম তুলে
থরে বিথরে–
এখন আমারে লহ করুণা করে।
ঠাঁই নাই, ঠাঁই নাই– ছোট সে তরী
আমারি সোনার ধানে গিয়েছে ভরি।
সোনার তরী।’
কবি- রবীন্দ্রনাথ ঠাকুর।

এই সোনার তরী নামটা এখান থেকেই নেয়া আমার। আর কেন জানি না এখন মনে হচ্ছে কবিগুরুর এই লাইনগুলোর মতোই যেন এই তরীর যাত্রাটা। যদিও কবিতার নামটা ছাড়া কবিতার অর্থ ভেবে প্রতিষ্ঠানের নামকরণ করিনি।

প্রতিষ্ঠানটি নিয়ে পরী বলেন, ‘আমি এ তরী সত্যি সত্যি ভাসাতে চাই। তবে গড্ডালিকা স্রোতধারায় নয়, চেষ্টা করবো নতুন কিছু উপহার দিতে। কারণ একজন অভিনেত্রী হিসেবে দায়বদ্ধতা অবশ্যই রয়েছে। বলতে পারেন সেই দায়বদ্ধতা থেকেই ফিল্মপাড়ায় ভালো কিছু করার শপথ নিয়ে নামতে যাচ্ছি।’

পরী আরো বলেন, ‘একটি প্রজেক্ট শুরু করার আগে অনেক ঝুট-ঝামেলা থাকতেই পারে। থাকতেই পারে কিছু ভুল-ত্রুটি। আশা করবো এ রকম কোনো কিছু দেখলে তা আমাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেবেন। সেটা আমরা ইতিবাচক ভাবেই গ্রহণ করবো। এক কথায় বলতে চাই, গতানুগতিক প্রযোজনা হাউজের মতো হবে না আমাদের এ সোনার তরী। চেষ্টা করবো এ সোনার তরীতে করেই বাংলা সিনেমার সেই স্বর্ণযুগকে ফিরিয়ে আনার। বাকিটা হয়তো সময়ই বলে দেবে।’

উল্লেখ্য, নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত পরীমনির ‘স্বপ্নজাল’ ছবিটি খুব শীঘ্রই মুক্তি পেতে যাচ্ছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.