আজ: বুধবার, ০৮ মে ২০২৪ইং, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জুন ২০১৫, বুধবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন প্রায় ২০০ কোটি টাকা

indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরুতে মিশ্র প্রবণতায় শুরু হলেও প্রথম ঘন্টা পর ধীরে ধীরে পড়তে থাকে সূচক। বুধবার প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে এসময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আর ডিএসইতে এসময়ে লেনদেন হয়েছে প্রায় ২০০ কোটি টাকা।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৪৭৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭২৫ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৪৫টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৯১ কোটি ৫৭ লাখ ৮ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার দুপুর ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৯ পয়েন্টে। আর ওই সময়ে লেনদেন হয়েছিলো ১৭৮ কোটি ৫ লাখ ৬৪ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৮৪০৬ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ৮৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৩ কোটি ৪৪ লাখ ৩০ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.