আজ: শনিবার, ০৪ মে ২০২৪ইং, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ডিসেম্বর ২০২১, রবিবার |

kidarkar

মেঘনা ও‌ সাউথইস্ট ব্যাংকের ৭০০ কোটি টাকার বন্ড অনুমোদন

শেয়ারবাজার ডেস্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত মেঘনা ও সাউথইস্ট ব্যাংকের ২০০ কোটি ও ৫০০ কোটি টাকার বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রোববার (২৬ ডিসেম্বর) বিএসইসির ৮০৪তম কমিশন সভায় এই অনুমোদন দেয়া হয়েছে।

জানা গেছে, মেঘনা ব্যাংকের নন-কনভার্টেবল, ফুল্লি রেডিমাবল, কুপন বার্নিং সাব-অর্ডিনেটেড বন্ডের অনুমোদন দিয়েছে।বন্ডটির ২০০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ১ কোটি টাকা। বন্ডটির কুপন হার ৭% ফ্লোর থেকে ৯% সিলিং। যা প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে মেঘনা ব্যাংক লিমিটেডের অ্যাডিশনাল টায়ার-২ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে।

এদিকে সাউথইস্ট ব্যাংকের ৫০০ কোটি টাকার নন-কনভার্টেবল, আনসিকিউরড, ফ্লোটিং রেট, সাবঅর্ডিনেটেড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন। বন্ডটির ৫০০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ১ কোটি টাকা।

বন্ডটির কুপন হার ৭% ফ্লোর থেকে ৯% সিলিং। যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়্যাল ফান্ড, ইস্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, কর্পোরেট প্রতিষ্ঠান সহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে সাউথইস্ট ব্যাংক লিমিটেডের অ্যাডিশনাল টায়ার-২ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে।

১ টি মতামত “মেঘনা ও‌ সাউথইস্ট ব্যাংকের ৭০০ কোটি টাকার বন্ড অনুমোদন”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.