আজ: বুধবার, ২১ এপ্রিল ২০২১ইং, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জুলাই ২০১৬, বৃহস্পতিবার |


রেকিট বেনকিজারের ডিভিডেন্ড এবং দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

rekittশেয়ারবাজার ডেস্কঃ ডিভিডেন্ড ঘোষনা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের রেকিট বেনকিজার (বিডি) লিমিটেড। এর পাশাপাশি দ্বিতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিদেন প্রকাশ করেছে কোম্পানিটি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য পাওয়া যায়।

সূত্রমতে, দুই বছরের অন্তবর্তীকালীন ডিভিডেন্ড মিলিয়ে এক বছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি অর্থাৎ ২০১৫ সালের জন্য কোম্পানিটি গত বছরের জুলাই মাসে ৫০০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে। এর পর চলতি বছরে মে মাসে ১৫০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে।

এই দুই অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড মিলিয়ে কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের মোট ৬৫০ শতাংশ চূড়ান্ত ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করে রেকিট বেনকিজার। জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮.৭৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৩.৪৮ টাকা এবং শেয়া্র প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৬১.৪৫ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ আগস্ট সকাল সাড়ে ১০ টায় রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২১ আগস্ট নির্ধারণ করা হয়েছে।

অন্যদিকে, দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত (জানুয়ারি-জুন ১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। সেই অনুযায়ী এর শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫.০৫ টাকা, শেয়ার প্রতি কার্যকারী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ৬২.০৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৩.৫৩ টাকা।

যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২৯.১০ টাকা, সমন্বিত এনওসিএফপিএস ছিল ৩৮.৫২ টাকা এবং এনএভিপিএস ছিল ৬৩.৮৪ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে।

এছাড়া গত তিন মাসে (এপ্রিল-জুন ১৬) এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১২.৩১ টাকা। যা আগের বছরে একই সময়ে সমন্বিত আয় ছিল ১১.৯৫ টাকা।

শেয়ারবাজারনিউজ/রু

আপনার মতামত দিন

Your email address will not be published.