আজ: বুধবার, ০৮ মে ২০২৪ইং, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ সেপ্টেম্বর ২০১৬, বৃহস্পতিবার |

kidarkar

আয় বাড়িয়ে দেখিয়েছে জেনারেশন নেক্সট: বিশেষ নিরীক্ষা করবে বিএসইসি

genaration_nextশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি জেনারেশন নেক্সট ফ্যাশনস লিমিটেডের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ওপর বিশেষ নিরীক্ষা করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিশেষ নিরীক্ষার জন্য নিরীক্ষা প্রতিষ্ঠান এ কাশেম অ্যান্ড কোম্পানিকে মনোনীত করেছে কমিশন।

আয় অতিরঞ্জনের উদ্দেশ্যে অবচয় ব্যয় বাদ দেয়ার জন্য আর্থিক প্রতিবেদনে সংশ্লিষ্ট কিছু সম্পদ গোপন করেছে কোম্পানিটি এমনটাই মনে করছে কমিশন। তাই গতকাল ৭ সেপ্টেম্বর বিএসইসি’র নিয়মিত সভায় কোম্পানিটির আর্থিক প্রতিবেদনের ওপর বিশেষ নিরীক্ষা চালানোর সিদ্ধান্ত হয়েছে।

বিএসইসি জানায়,  জেনারেশন নেক্সট আয় বাড়িয়ে দেখানোর বাইরে কোম্পানিটি বিদ্যমান প্রকল্প সংস্কার ও সম্প্রসারণের কাজ তাদের সহযোগী প্রতিষ্ঠানকে দিয়ে করিয়েছে এবং এর মাধ্যমে অতিরিক্ত অর্থ ব্যয় হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই প্রতিষ্ঠানটিতে বিশেষ নিরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১২ সালের ডিসেম্বরে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় জেনারেশন নেক্সট ফ্যাশনস। সে সময় ৩০ কোটি টাকা সংগ্রহ করে পুরোটাই ব্যাংকঋণ পরিশোধে ব্যয় করে কোম্পানিটি। পরবর্তীতে তালিকাভুক্তির দেড় বছরেরও কম সময়ের মধ্যে কোম্পানিটি রাইট শেয়ার ইস্যুর অনুমোদন পায়। ২০১৪ সালে তিনটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ইস্যু করে বাজার থেকে ১১২ কোটি ৪৭ লাখ টাকা সংগ্রহ করে কোম্পানিটি। রাইট অফার ডকুমেন্টে এ অর্থের মধ্যে ৪৫ কোটি ৯৭ লাখ টাকায় ব্যাংকঋণ পরিশোধ এবং বিদ্যমান প্রকল্প সংস্কার ও আধুনিকায়নে (বিএমআরই) ৬০ কোটি টাকা ব্যয়ের ঘোষণা দেয় কোম্পানি। রাইট শেয়ারের অর্থ প্রাপ্তির এক বছরের মধ্যে বিএমআরইর কাজ সম্পন্ন করারও ঘোষণা আসে।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.