আজ: বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ইং, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ জানুয়ারী ২০১৭, সোমবার |

kidarkar

সূচক ও লেনদেনে গতি বাড়ছে

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরুতে কিছুটা উত্থান-পতন থাকলেও ২০ মিনিট পর ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম পৌনে দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৯৬৩ কোটি টাকা।

বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর সোয়া ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৪ পয়েন্টে বেড়ে অবস্থান করছে ৫৪৯৭ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৪ এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৪৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯২টি, দর কমেছে ১১০টি এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৯৬৩ কোটি ৫১ লাখ ১ হাজার টাকা।

>এর আগের কার্যদিবস অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৪০২ পয়েন্টে। ডিএসইর শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৫১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৯২৯ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিলো ৬৮২ কোটি ৩৮ লাখ ৮৪ হাজার টাকা।

এদিকে, দুপুর সোয়া ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০ হাজার ২৩৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, দর কমেছে ৮৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ৪৮ কোটি ৯৪ লাখ ৫৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.