আজ: শনিবার, ১৫ জুন ২০২৪ইং, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ মে ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

আরেক মামলার রায়ের অপেক্ষায় সালমান

Salman 3শেয়ারবাজার ডেস্ক: হিট অ্যান্ড রান মামলায় আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন সালমান খান। গাড়ি চাপা দিয়ে পথচারী হত্যার কারণে ৫ বছরের জেল হলো তার। সঙ্গে ট্রাফিক আইন লঙ্ঘন করায় ২৫ হাজার টাকার জরিমানা। প্রথমে দোষী সাব্যস্ত, পরে পাঁচ বছরের জেল, তারপর জামিন। সে মামলায় তাকে পাঁচ বছর কারাদণ্ডে দণ্ডিত করা হয়। যদিও হাইকোর্ট তাকে দু’দিনের অন্তর্বতী জামিনের নির্দেশ দিয়েছেন।

এবার সালমানের জন্য অপেক্ষা করছে তার বিরুদ্ধে করা আরেকটি মামলার রায়। সালমানের জীবনের সঙ্গে জড়িয়ে থাকা আরেক বিতর্কিত অধ্যায় কৃষ্ণসার মামলা। কিছুদিনের মধ্যে এ মামলারও রায় হওয়া কথা রয়েছে।

১৯৯৮ সালে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শ্যুটিং করতে রাজস্থানের যোধপুরে যান সালমান খান, সইফ আলী খান, তব্বু, সোনালী, নীলমরা। শ্যুটিংয়ের ফাঁকে জঙ্গল-সাফারিতে গিয়ে কৃষ্ণসার হরিণ শিকার করেন সালমান। শিকারে তাকে সঙ্গ দেয়ার অভিযোগ ওঠে বাকি চার তারকার বিরুদ্ধেও।

ওই বছরই ১৫ অক্টোবর যোধপুরের বন বিভাগ সালমান খানের বিরুদ্ধে দু’টি কৃষ্ণসার হরিণ শিকার করার অভিযোগে মামলা দায়ের করে।

এমনও অভিযোগ রয়েছে, যে বন্দুকটি নিয়ে সালমান শিকারে গিয়েছিলেন সেটির লাইসেন্সের মেয়াদও শেষ হয়ে গিয়েছিল। আর সেই মামলায় সালমান খানকে পাঁচ বছরের কারাদণ্ড দেন রাজস্থানের নিম্ন আদালত। যদিও ওই রায়ে উপর স্থগিতাদেশ দেন হাইকোর্ট। পরে সুপ্রিমকোর্টে আবেদন জানানো হলে, মামলাটিকে দ্বিতীয়বার শুনানির জন্য নিম্ন আদালতে ফেরত পাঠান সর্বোচ্চ আদালত।

কিছুদিনের মধ্যেই এই মামলায় রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে। আর সেই অভিযোগ আবারো সত্যি প্রমাণিত হলে সালমানসহ সবারই সর্বোচ্চ ছয় বছর পর্যন্ত জেল হতে পারে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.