আজ: শুক্রবার, ১৪ জুন ২০২৪ইং, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ মে ২০১৫, শুক্রবার |

kidarkar

সপ্তাহজুড়ে ২৭ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্টঃ সপ্তাহজুড়ে ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৭ কোম্পানি। গত সপ্তাহে অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ইসলামী ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে ইসলামী ইন্স্যুরেন্স। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.৯৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ জুন, শনিবার সকাল ১১টায়, আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকাতে  অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ মে।

রূপালী ব্যাংকঃ 

সমাপ্ত অর্থ বছরের জন্য ব্যাংক খাতের কোম্পানি রূপালী ব্যাংক বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭১.৪০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৪৫.১৫ টাকা।

এই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মে সকাল ১১টায় আইডিই ভবন, কাকরাইল ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৪ মে নির্ধারণ করা হয়েছে।

লিগ্যাসি ফুটওয়্যারঃ 

সমাপ্ত অর্থবছরে সাধারন বিনিয়োগকারীদের ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে চামড়া খাতের লিগ্যাসি ফুটওয়্যার। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৮.৫০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.১৩ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ জুন বেলা ২ টায় ফ্যাক্টরী প্রাঙ্গণ,বান্নারা,মৌচাক,গাজীপুরে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৪ মে নির্ধারণ করা হয়েছে।

মুন্নু জুট:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচিত অর্থবছরে কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১০ লাখ ১০ হাজার টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫৩ টাকা, শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৪৯.৪৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড শেয়ার হোল্ডারদের সম্পত্তিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগমী ২৪ জুন, সকাল ৯টায় ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ মে।

এনসিসি ব্যাংক:

সমাপ্ত অর্থ বছরের জন্য ব্যাংক খাতের কোম্পানি এনসিসি ব্যাংক বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.৮৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.১৯ টাকা।

এই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ জুন সকাল সাড়ে ১১টায় অফির্সাস ক্লাব, বেইলি রোড রমনার ঢাকাতে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৮ মে নির্ধারণ করা হয়েছে।

পিপলস ইন্স্যুরেন্স:

সমাপ্ত অর্থবছরে সাধারন বিনিয়োগকারীদের ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে বীমা খাতের কোম্পানি পিপলস ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২.৩৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ২.৫৮ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৯ জুন সকাল ১১টায় ঢাকা লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৮ মে নির্ধারণ করা হয়েছে।

সামিট পূর্বাঞ্চল:

এ কোম্পানিটি ২৫ শতাংশ ক্যাশ  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৭৮ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৯.৪৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৬৫ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ জুন, সকাল ১১ টায় পুলিশ কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ মে।

সামিট পাওয়ার:

সামিট পাওয়ার ১০ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২৬ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৬.৪৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৪২ টাকা

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুন সকাল ১১টায়, পুলিশ কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।  ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ মে।

তাকাফুল ইন্স্যুরেন্স:

বীমা খাতের তাকাফুল ইন্সুরেন্স ১২ শতাংশ স্টক  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪০ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৬.৫৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৪ টাকা

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জুলাই, সকাল ১১ টায় আইডিইবি ভবনে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২১ মে।

প্রগতি ইন্স্যুরেন্স :

বীমা খাতের প্রগতি ইন্সুরেন্স ১০ শতাংশ ক্যাশ  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫০.৩৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জুন, সামারাই কনভেশন সেন্টার,ঢাকাতে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৯ মে।

ওয়াটা কেমিকেল :

ওষুধ ও রসায়ন খাতের ওয়াটা কেমিকেল ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের ৫ শতাংশ ক্যাশ এবং ২৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৭৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯৭.৩২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ জুন এবং ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ মে।

কনফিডেন্স সিমেন্ট :

সিমেন্ট খাতের কনফিডেন্স সিমেন্ট ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৩২ টাকা। এছাড়া নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ কোটি ৯৮ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৬৪.৪২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জুন সকাল ১১ টায় ফ্যাক্টরী প্রাঙ্গণ,চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ মে।

প্রিমিয়ার ব্যাংক:

সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে প্রিমিয়ার ব্যাংক। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৫ টাকা। গত অর্থবছরে ইপিএস ছিল ১.৫৩ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৮৭ টাকা। গত অর্থবছরে যার পরিমাণ ছিল ১৫.৫৯ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ১.৫৬ টাকা। গত অর্থবছরে যার পরিমাণ ছিল ২.২৬ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জুন, মঙ্গলবার,সকাল সাড়ে ১০ টায় বসুন্ধরা কনভেনশন সেন্টার-২,বারিধারা,ঢাকাতে অনুষ্ঠিত হবে। এছাড়া অনুমোদিত মূলধন বাড়ানোর প্রস্তাব শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বিশেষ সাধারণ সভা (ইজিএম) সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ মে নির্ধারণ করা হয়েছে।

গোল্ডেন সন:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১২.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের গোল্ডেন সন লিমিটেড। বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২.০১ টাকা এবং শেয়ার প্রতি  সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৭.২৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড  বিনিয়োগকারীর সম্পত্তিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম)  আগামী  ২৭ জুন ফ্যাক্টরি প্রাঙ্গন, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ মে।

সিএমসি কামাল:

সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে সিএমসি কামাল। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড  বিনিয়োগকারীর সম্পত্তিক্রমে অনুমোদনের জন্য  কোম্পানির বার্ষিক সাধারণ সভা আগামী ৩১ মে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ মে।

কে অ্যান্ড কিউ:

সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি কে অ্যান্ড কিউ। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি  লোকসান হয়েছে ০.৬৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১.৫৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড  বিনিয়োগকারীর সম্পত্তিক্রমে অনুমোদনের জন্য এই কোম্পানির বার্ষিক সাধারণ সভা আগামী ২১ জুন অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ মে।

ইনটেক অনলাইন:

সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে ইনটেক অনলাইন। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৩ টাকা, নিট সম্পদ মূল্য হয়েছে ২৩ কোটি ৬৮ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এওসিএফপিএস) হয়েছে ২.৭৪ টাকা। আর সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২ কোটি ১৯ লাখ ২০ হাজার টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ জুন সকাল ১০টায়, ট্রাস্ট মিলনায়তন,  ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ মে।

সালভো কেমিকেল ইন্ডাষ্ট্রিজ : 

ওষুধ ও রসায়ন খাতের সালভো কেমিকেল ইন্ডাষ্ট্রিজ ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৭৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুলাই সকাল সাড়ে ১০ টায় ডিপ্লোমা ইন্সটিটিউট,কাকরাইল,ঢাকাতে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৯ মে।

জাহিন স্পিনিং:

বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা দিয়েছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জুন অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২১ মে।

বে-লিজিং:

আর্থিক প্রতিষ্ঠান খাতের এ কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৬ টাকা। শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) ২১.৭১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ জুন রাজধানির আইডিইবি-তে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ মে।

সাফকো স্পিনিং:

বস্ত্র খাতের সাফকো স্পিনিং সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি)  হয়েছে ২১.৯৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এওসিএফপিএস) হয়েছে ১.৬৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ জুন বেলা সাড়ে ১১টায় ফ্যাক্টরী প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ মে।

রেনেটা:

ওষুধ ও রসায়ন খাতের রেনেটা লিমিটেড ৮০ শতাংশ ক্যাশ এবং ২০ শতাংশ স্টক  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৮ টাকা। শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) ১৭৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ জুন। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ মে।

পিপলস লিজিং:

আর্থিক খাতের কোম্পানি পিপলস লিজিং ১০ শতাংশ স্টক  ডিভিডেন্ড ঘোষণা দিয়েছে। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি)  হয়েছে ১৭.৫২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এওসিএফপিএস) হয়েছে ১.৫০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জুন, সকাল ১১টায় রাওয়া কনভেনশন হল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ মে।

অ্যারামিট সিমেন্ট:

সিমেন্ট খাতের কোম্পানি অ্যারামিট সিমেন্ট ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি)  হয়েছে ১৭.৪৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এওসিএফপিএস) হয়েছে (মাইনাস) ১১.৮০ টাকা। এছাড়াও সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ কোটি ৫২ লাখ ৩০ হাজার টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ জুন, দুপুর ১ টায় হোটেল সেন্ট মার্টিনে অনুষ্ঠিত হবে। এ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ মে।

আরামিট:

সমাপ্ত অর্থবছরের জন্য ৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে আরামিট। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২.০৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪০.৩২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এওসিএফপিএস) হয়েছে  (নেগিটিভ) ১৪.৬৫ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ জুন দুপুর ১২ টায়, হোটেল সেন্টমার্টিন লিমিটেড, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ মে।

জিকিউ বলপেন:

সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪১ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৯০.৮০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এওসিএফপিএস) হয়েছে ১.১৮ টাকা।

এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জুন সকাল ১০:১৫টায়, অফিস প্রাঙ্গানে, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ মে।

বিএসআরএম:

প্রকৌশল খাতের বিএসআরএম লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা দিয়েছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ৫৪.৯৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে  (নেগিটিভ) ৫.১৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন বিকেল ৩ টায় ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ মে।

 

শেয়ারবাজার/অ/সা/মু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.