আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ অক্টোবর ২০১৮, সোমবার |

kidarkar

শেয়ার কিনছেন বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এইদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম পৌনে দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৯ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর সোয়া ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৬টির, দর কমেছে ৮৩টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪১৯ কোটি ৯২ লাখ ৫০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৩ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৪১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৮৯৮ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৪৭ কোটি ৭৪ লাখ ৮৬ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৬৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, দর কমেছে ৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২০ কোটি ৩৮ লাখ ৬৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.