৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো: স্টাইল ক্রাফট, জেনারেশন নেক্সট ফ্যাশন, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ এবং বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড (বিএসসি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। নিম্নে কোম্পানিগুলোর প্রকাশিত প্রতিবেদন তুলে ধরা হলো:

জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড:

কোম্পানিটি ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫৪ টাকা। এছাড়া কোম্পানিটিতে শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ১২.৬০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৯ টাকা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ নভেম্বর সকাল ১১টায়, কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ৩০ অক্টোবর।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ডাস্ট্রিজ:

কোম্পানিটি ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৮৮ টাকা। এছাড়া কোম্পানিটিতে শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ২১.৪৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫২ টাকা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ নভেম্বর, কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ২৫ অক্টোবর।

বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড (বিএসসি):

কোম্পানিটি ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৬২ টাকা। এছাড়া কোম্পানিটিতে শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ৫৩.৬১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৪৫ টাকা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ নভেম্বর, চিটাগং পোর্ট এলাকায়, চিটাগং অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ২৫ অক্টোবর।

স্টাইল ক্রাফট লি‌মি‌টেড:

সমাপ্ত অর্থবছ‌রের জন্য কোম্পা‌নি‌টি ৪১০ শতাংশ স্টক ডি‌ভি‌ডেন্ড দেওয়ার সিদ্ধান্ত নি‌য়ে‌ছে। সমাপ্ত অর্থবছ‌রে কোম্পা‌নি‌টির শেয়ার প্র‌তি আয় (ই‌পিএস) হ‌য়ে‌ছে ৩৬.১৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৩১৭.৯৩ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩৬.৩০ টাকা।

স্টাইল ক্রাফ‌টের বা‌র্ষিক সাধারণ সভা (এ‌জিএম) আগামী ১৭ ডি‌সেম্বর স্পেক্ট্রা কন‌ভেনশন সেন্টা‌র, গুলশান-১, ঢাকায় অনু‌ষ্ঠিত হ‌বে। কোম্পা‌নির ডি‌ভি‌ডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৪ নভেম্বর নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

শেয়ারবাজারনিউজ/মু

 

 

আপনার মন্তব্য

Top