আজ: সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ইং, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ অক্টোবর ২০১৮, সোমবার |

kidarkar

সূচকের পতনে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এসময়ে লেনদেন আগের তুলনায় কিছুটা ধীর গতি রয়েছে। আলোচিত ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৫ কোটি ১৭ লাখ ১৮ হাজার টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯১০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, দর কমেছে ১৪২টির এবং দর পরিবর্তীত রয়েছে ৭০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৯৫ কোটি ১৭ লাখ ১৮ হাজার টাকা।

অথচ এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৪৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৯২৭ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছিল ২৩৬ কোটি ৫ লাখ ২ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ১১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৬৮৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৩টির, দর কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৫৬ লাখ ৭১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.