আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার |

kidarkar

না ফেরার দেশে জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু

শেয়ারবাজার ডেস্ক: না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় সংগিতশিল্পী আইয়ুব বাচ্চু (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তাকে মৃত অবস্থাতেই স্কয়ার হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

সকাল সাড়ে ১০ টাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা জানানোর পর বাদ জুম্মা জাতীয় ঈদগাহে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। শনিবার চট্টগ্রামে তার লাশ দাফন করা হবে।

১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রাম শহরে জন্মগ্রহণ করেন এ গুণী শিল্পী। সংগীত জীবনের দীর্ঘ চার দশকে অসংখ্য হৃদয় ছুঁয়ে যাওয়া গান তিনি উপহার দিয়েছেন শ্রোতাদের। তার সৃষ্টি অনেক গান মানুষের আন্তরে গেঁথে আছে।

জনপ্রিয় ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চুর সংগীত জগতে যাত্রা হয় ১৯৭৮ সালে ‘ফিলিংস’ ব্যান্ডের মাধ্যমে। শ্রোতা-ভক্তদের কাছে এবি নামেও পরিচিত তিনি। ডাক নাম রবিন।

মূলত রক ঘরানার কণ্ঠের অধিকারী হলেও আধুনিক গান, ক্লাসিকাল সংগীত এবং লোকগীতি দিয়ে শ্রোতাদের মুগ্ধ করেছেন। ১৯৯১ সালে জন্ম নেওয়া ‘এলআরবি’ ব্যান্ড দলের লিড গিটারিস্ট ও ভোকাল তিনি। এর আগে তিনি প্রায় দশ বছর সোলস ব্যান্ডের সঙ্গে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন।

তার উল্লেখযোগ্য গানগুলোর মধ্যে রয়েছে, ‘চলো বদলে যাই’, ‘রূপালি গিটার’ ‘কষ্ট পেতে ভালোবাসি’ ‘ঘুম ভাঙ্গা শহরে’, ‘হকার’ ‘অবাক হৃদয়’ ‘আমিও মানুষ’ ‘কষ্ট কাকে বলে’, ‘সুখ’, ‘মন চাইলে মন পাবে’সহ অসংখ্য গান।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.