আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৭৮ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরুতে সূচকে ব্যাপক উত্থান থাকলেও ৩০ মিনিপ পর এর মাত্র হ্রাস পেতে থাকে। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকে কিছুটা উত্থান থাকলেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন স্বাভাবিক গতি রয়েছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১৭৮ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, দর কমেছে ১৪৬টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭৮ কোটি ৬৮ লাখ ৫৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৪০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৫৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ০.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৯০২ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭৮ কোটি ৫৬ লাখ ৪৯ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৩৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, দর কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১০ কোটি ১১ লাখ ৬৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.