আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ অক্টোবর ২০১৮, শনিবার |

kidarkar

৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। এগুলো হলো: অলিম্পিক এক্সসরিজ, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো), এমজেএল বাংলাদেশ, এনভয় টেক্সটাইল, ন্যাশনাল টি এবং অ্যাডভেন্ট ফার্মাসিটিক্যাল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নিম্নে কোম্পানিগুলোর প্রকাশিত প্রতিবেদন তুলে ধরা হলো:

অ্যাডভেন্ট ফার্মাসিটিক্যাল লিমিটেড: 

কোম্পানিটি ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ট দিবে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৪৯ টাকা।

এছাড়া কোম্পানিটিতে শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ১২.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.০২ টাকা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায়, সূচনা কমিউনিটি সেন্টার, মোহাম্মদপুর, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ১১ নভেম্বর।

অলিম্পিক এক্সসরিজ লিমিটেড:

কোম্পানিটি বিনিয়োগকারীদের ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থ বছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৫.৪৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.৮২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর, সকাল ১০ ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ নভেম্বর।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো):

কোম্পানিটি ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৭ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪০.১৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭.৬৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ জানুয়ারি ২০১৯ সকাল ১০ টায় পিএসসি কনভেনশন হল, মিরপুর-১৪,ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ২২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এমজেএল বাংলাদেশ লিমিটেড:

কোম্পানিটি ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। এর মধ্য ৪৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিবে। কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৬.৯১ টাকা।

এছাড়া কোম্পানিটিতে শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ৩৭.৪৯ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১১.৪৭ টাকা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ নভেম্বর সকাল ১১টায়, কৃষিবিদ ইন্সস্টিস্টউট অডিটরিয়াম, খামারবাড়ি, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ৪ নভেম্বর।

এনভয় টেক্সটাইল লিমিটেড:

কোম্পানিটি ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ এবং ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.০৫ টাকা।

এছাড়া কোম্পানিটিতে শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ৩৮.০১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২৪ টাকা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল ১০টায়, সামারাই কনভেনশন সেন্টার, পান্থপথ, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ১৪ নভেম্বর।

ন্যাশনাল টি লিমিটেড:

কোম্পানিটি ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬.০৮ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১২.০৩ টাকা।

এছাড়া কোম্পানিটিতে শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ১৫৩.২৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩৩ টাকা।

শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায়, টিসিবি অডিটোরিয়াম, টিসিবি ভবন, কাওরান বাজার, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামি ১২ নভেম্বর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.