আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ অক্টোবর ২০১৮, সোমবার |

kidarkar

আতঙ্কে শেয়ার ছাড়ছেন বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় পুঁজিবাজারে সাধারণ বিনিয়োগকারীদের মনে আতঙ্কে বিরাজ করছে। আর এই আতঙ্কে হাতে থাকা শেয়ার ছেড়ে দিচ্ছেন তারা। তবে বর্তমান মার্কেট নিয়ে আতঙ্কের কোনো কারণ নেই। জুন ক্লোজিং বেশিরভাগ কোম্পানির ইপিএস ভালো দেখানোর পাশাপাশি ডিভিডেন্ডও ভালো দিচ্ছে। বিশ্ব শেয়ারবাজারের পরিস্থিতিও ঘুড়ে দাঁড়িয়েছে। তাই বিনিয়োগকারীদের বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে আতঙ্কিত না হয়ে আস্থা রেখে বিনিয়োগ করা উচিত বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

গতকালকের মতো আজও সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। এইদিন লেনদেনের শুরুতে সূচকে উত্থান থাকলেও ৩৫ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে। সোমবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৫ কোটি ৩২ লাখ ৫০ হাজার টাকা।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ২৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৩৫ কোটি ৩২ লাখ ৫০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৫০ পয়েন্ট কমে অবস্থান করে ৫৩৩১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ১২৩০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৮৪ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪৩৯ কোটি ৫৯ লাখ ৬২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৪ কোটি ২৭ লাখ ১২ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৮০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৮ লাখ ৬৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.