আজ: মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইং, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ মে ২০১৫, মঙ্গলবার |

kidarkar

ব্যাপক উত্থানে চলছে লেনদেন

price_upশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ব্যাপক উত্থানে চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেছে। মঙ্গলবার প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও এ সময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৭৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৫ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩৫টির, কমেছে ৩৫টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ৩৭৮ কোটি ১০ লাখ ৪০ হাজার টাকা। আগের দিন এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছিল ৩১৯ কোটি ৪১ লাখ ১১ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৪০৭ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৭৫৩ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার টাকা। যা ছিল প্রায় গত ৭ মাসের সর্বোচ্চ লেনদেন। কারণ এর আগে গত বছরের ৯ নভেম্বর ডিএসইতে ৮৫৭ কোটি ৭৫ লাখ ৫৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

এদিকে দুপুর ১২ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪২৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ২৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ৯১ লাখ ৭৬ হাজার টাকা। আগের দিন এ সময়ে সিএসইতে লেনদেন হয়েছিল ২৪ কোটি ৬ লাখ ৬৮ হাজার টাকা।
শেয়ারবাজারনিউজ/অ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.