আজ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ ডিসেম্বর ২০২০, বুধবার |



kidarkar

শিবিরের নতুন সভাপতি আইউবী, সেক্রেটারি রাশেদুল

শেয়ারবাজার ডেস্ক: ২০২১ সেশনের জন্য ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি নির্বাচন ও সেক্রেটারি জেনারেল মনোনয়ন সম্পন্ন হয়েছে। অনলাইনে সারাদেশের সদস্যদের ভোটে কেন্দ্রীয় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সালাহউদ্দিন আইউবী। সেক্রেটারি জেনারেল হিসেবে মনোনীত হয়েছেন হাফেজ রাশেদুল ইসলাম।

মঙ্গলবার রাতে ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুলের পরিচালনায় শহীদ আব্দুল মালেক মিলনায়তনে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক তাসনীম আলমের অনুমতিক্রমে নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতির নাম ঘোষণা করেন ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার ও সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। নাম ঘোষণার পর নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতিকে শপথ পাঠ করান ছাত্রশিবিরের সহকারী নির্বাচন কমিশনার মতিউর রহমান আকন্দ।

নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী এর আগে যথাক্রমে সেক্রেটারি জেনারেল, কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক, কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক এবং গাজীপুর মহানগর ও ঢাকা কলেজের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা কলেজ থেকে ইংরেজি সাহিত্য বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে লিবার্টি ল’ কলেজ থেকে এলএলবি সম্পন্ন করে বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ-তে অধ্যয়নরত আছেন।

নতুন মনোনীত সেক্রেটারি জেনারেল এর আগে যথাক্রমে কেন্দ্রীয় দফতর সম্পাদক, কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক, কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক, কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পপুলেশন সাইন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ-তে অধ্যয়নরত আছেন।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন, নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এবং সাবেক কেন্দ্রীয় সভাপতিবৃন্দ। এছাড়াও দেশ-বিদেশ থেকে ইসলামিক স্কলাররা বক্তব্য রাখেন। সম্মেলনে সারাদেশের সদস্যবৃন্দ অনলাইনের মাধ্যমে যুক্ত ছিলেন।

শেয়ারবাজার নিউজ/মি

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.