আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জানুয়ারী ২০২১, সোমবার |

kidarkar

উত্থান শেয়ারবাজারে: ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ২১’শ কোটি টাকা

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ সোমবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ২১ শত কোটি টাকা ছাড়িয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৩.৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৫২.৩২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১২.৮২ পয়েন্ট এবং ১২.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ২০৯১.৭৮ পয়েন্টে এবং ১১৮৬.১৬ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ১.৬৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ২৯৭.৮৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২ হাজার ১৯৩ কোটি ১ লাখ ৬৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৬৭ কোটি ২৪ লাখ ৩০ হাজার টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৯২৫ কোটি ৭৭ লাখ ৩৩ হাজার টাকার।

ডিএসইতে আজ ৩৬২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৭টির বা ৪৩.৩৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৪২টির বা ৩৯.২২ শতাংশের এবং ৬৩টি বা ১৭.৪০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৭.২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৭২.৩৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৭টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। আজ সিএসইতে ৮১ কোটি ৫০ লাখ ১৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.