আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ জানুয়ারী ২০২১, মঙ্গলবার |

kidarkar

বড় পতন শেয়ারবাজারে: ডিএসইতে দর বেড়েছে মাত্র ৭% প্রতিষ্ঠানের

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ মঙ্গলবার বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ১২৫ কোটি ৪৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৪৫৯ কোটি ৭৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৮৫ কোটি ২২ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯৪.৫৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৯৫.৩৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৭.৪৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৯.০১ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ২১.৮৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৭৯.৪৭ পয়েন্টে, ২১৬২.৯৯ পয়েন্ট এবং ১২২২.৪৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৭টির বা ৭.৫৬ শতাংশের, শেয়ার দর কমেছে ২৫৫টির বা ৭১.৪২ শতাংশের এবং ৭৫টির বা ২১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯৯.৩৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৭৮.৭০ পয়েন্টে। সিএসইতে আজ ২৫১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২২টির দর বেড়েছে, কমেছে ১৭৯টির আর ৫০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৬ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.