আজ: শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১ইং, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ জানুয়ারী ২০২১, বুধবার |


উত্থানে শেয়ারবাজার: ডিএসইতে একমাস পর লেনদেন হাজার কোটির নিচে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বুধবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন এক মাস পর হাজার কোটি টাকার নিচে নেমেছে।

আজ ডিএসই ৯০৫ কোটি ৯০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২১৯ কোটি ৫৫ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১২৫ কোটি ৪৬ লাখ টাকার। ডিএসইতে আজকের লেনদেন এক মাস ৪ দিন বা ২৫ কার্যদিবস পর হাজার কোটি টাকার নিচে নেমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭১৪.৭৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৪০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৫.৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৭৯.৮৮ পয়েন্টে এবং ২১৭৮.৬০ পয়েন্ট। তবে অপর সূচক এবং সিডিএসইটি ২.০৩ পয়েন্ট কমে ১২২৪.০৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ ৩৫৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৮টির বা ৩৬.১৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১২৫টির বা ৩৫.৩১ শতাংশের এবং ১০১টির বা ২৮.৫৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৬.২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৮৮.৭৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৪২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৩টির দর বেড়েছে, কমেছে ৯৫টির আর ৫৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৭ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

২,২৪৯ উত্তর “উত্থানে শেয়ারবাজার: ডিএসইতে একমাস পর লেনদেন হাজার কোটির নিচে”