আজ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ইং, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ ফেব্রুয়ারী ২০২১, রবিবার |



kidarkar

ভারতে বিশ্বকাপ খেলতে পাকিস্তানের শর্ত!

শেয়ারবাজার ডেস্ক: সীমান্ত উত্তেজনা ও রাজনৈতিক কারণে দুই প্রতিবেশী দেশ পাকিস্তান ও ভারতের সাপে নেউলে সম্পর্ক। ২০০৭ সালের পর দুই দল একবারও দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। আইসিসি ইভেন্ট কিংবা এশিয়া কাপ দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মুখোমুখির একমাত্র মঞ্চ। তবে সেখানেও বিভিন্ন সময়ে এসেছে বাঁধা। ২০১১ বিশ্বকাপের সেমিফাইনালের পর পাকিস্তান ভারত সফর করেনি। সেবার পাঞ্জাবে খেলেছিল শহীদ আফ্রিদির দল।

এ বছর ভারতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। পাকিস্তান ক্রিকেট দলের ভারতের গিয়ে বিশ্বকাপে অংশ নিতে আপত্তি নেই তবে বেশ কিছু শর্ত রয়েছে তাদের। প্রধান শর্ত, ভিসার নিশ্চয়তা।

ভারত সরকার লিখিতভাবে ভিসার নিশ্চয়তা দিলে পাকিস্তান ভারতে দল পাঠাবে। গণমাধ্যমে এমন কথা বলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। লাহোরে তিনি বলেন, ‘আমাদের সরকার কখনো বলেনি আমরা ভারতে গিয়ে খেলতে পারবো না। আমরা আইসিসিকেও জানিয়েছি আমরা ওখানে গিয়ে খেলবো কোনো বাধা দেব না। আইসিসিতে সরাসরি জানিয়েছি, ভারত থেকে আমরা লিখিত চাই যে, আমাদের খেলোয়াড়, দর্শক, সংবাদিক ও বোর্ড কর্মকর্তারা সেখানের ভিসা পাবেন। তাহলেই আমরা ভারতে খেলতে যাবো।’

‘আইসিসি থেকে জানানো হয়েছিল ২০২০ সালের ৩১ ডিসেম্বর ভারত থেকে সাড়া পাওয়া যাবে। কিন্তু এখনও আমরা অপেক্ষায় আছি। মার্চের আগে আমরা পরিস্কার উত্তর চাই নয়তো ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে নেওয়ার আবেদন করবো। আমার মতে আইসিসি সংযুক্ত আরব আমিরাতকে তাদের বিবেচনায় রাখতে পারে।’ – যোগ করেন মানি।

প্রসঙ্গত, ২০১৯ সালের ফেব্রুয়ারিতে দিল্লিতে অলিম্পিক বিশ্বকাপে পাকিস্তানের স্যুটারদের অংশগ্রহণ করতে না দেওয়ায় ইন্টারন্যাশাল অলিম্পিক কমিটি ভারতকে বহিস্কার করেছিল। পরবর্তীতে ভারত সরকার অ্যাথলেটদের জন্য ভিসা দেওয়ার নিশ্চয়তা প্রদান করে।

 

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.