আজ: সোমবার, ১৯ এপ্রিল ২০২১ইং, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ফেব্রুয়ারী ২০২১, শুক্রবার |

এবার মেলা নয় পালিত হবে শুধু বীমা দিবস

শেয়ারবাজার রিপোর্টঃ জাতীয় বিমা দিবস পালন করা হলেও এ বছর বিমা মেলা হচ্ছে না। কোভিড-১৯ এর কারণে বিমা মেলা বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

আগামী ১ মার্চ ঘটা করে বিমা দিবসে বিমা মেলার উদ্যোগ নিয়েছিল আইডিআরএ। শেষ সময়ে এসে বিমা মেলা আয়োজন থেকে সরে এসে শুধু বিমা দিবস পালন করবে সংস্থাটি।

সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উদযাপিত হবে বিমা দিবস। আইডিআরএ সূত্রে জানা গেছে, কোভিড-১৯ এর কারণে এ বছর মেলা হচ্ছে না। তবে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে বিমা দিবস উদযাপন করা হবে।

বিমা দিবস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ- আইডিআরএ সদস্য মইনুল ইসলামের সই করা এক বার্তায় এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এ উপলক্ষ্যে আগামী ২৭ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলন ডেকেছে আইডিআরএ। বিমা শিল্পের উন্নয়ন ও বিমা সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে প্রতি বছর এ দিন র‌্যালি, বিমা মেলা, আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালন করা হয়।

এ বছরের প্রতিপাদ্য নির্ধারন করা হয়েছে “মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার” এর আগে ২০১৬ সালে ঢাকায়, ২০১৭ সালে সিলেটে ২০১৮ সালে চট্টগ্রাম ও ২০১৯ সালে খুলনায় বিমা মেলার আয়োজন করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.