আজ: বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ইং, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ এপ্রিল ২০২১, রবিবার |


kidarkar

করোনা: ৫ দিন পর আবার ও মৃত্যু শতকের ঘরে

শেয়ারবাজার ডেস্ক: পাঁচ দিন পর দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা আবারও একশর ঘরে পৌঁছাল। সারাদেশে শেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মারা গেছেন ১০১ জন। একই সময়ে সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ২ হাজার ৯২২ জনের মধ্যে। আগের দিনের তুলনায় করোনায় মৃত্যু ও সংক্রমণ শনাক্ত দু’টোই বেড়েছে।

রোববার (২৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে ৩৫০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২১ হাজার ৪৪৮টি। আর আগের দিনেরসহ নমুনা পরীক্ষা হয়েছে ২১ হাজার ৯২২টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষার হলো ৫৩ লাখ ৪৫ হাজার ৫০১টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ২ হাজার ৯২২টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ২ হাজার ৬৯৭। গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণসহ এ নিয়ে দেশে ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পরিমাণও কমেছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০১ জন। আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছিলেন ৫ হাজার ৪৭৭ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ২১ শতাংশ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.