আজ: শুক্রবার, ২৫ জুন ২০২১ইং, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ এপ্রিল ২০২১, সোমবার |


kidarkar

কওমি মাদ্রাসায় ছাত্র- শিক্ষকদের রাজনীতি নিষিদ্ধ

শেয়ারবাজার ডেস্ক: বাংলাদেশের সব কওমি মাদ্রাসায় ছাত্র-শিক্ষকদের রাজনীতি নিষিদ্ধ করার ঘোষণা দিয়েছে সর্বোচ্চ নীতিনির্ধারণী বোর্ড।

রোববার কওমি মাদ্রাসার সর্বোচ্চ নীতি নির্ধারণী বোর্ড আল-হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশের স্থায়ী কমিটির একটি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কমিটির একজন সদস্য মাওলানা নুরুল ইসলাম জিহাদী বিবিসি বাংলার কাদির কল্লোলকে বলেছেন, ”এরকম একটি সিদ্ধান্ত আগে থেকেই ছিল। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতির কারণে বোর্ডের সভায় সেটা নিয়ে আবার আলোচনা হয়েছে।”

“কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকদের রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট না হওয়ার জন্য মনে করিয়ে দেয়া হয়েছে”- বলেন মি. জিহাদী – যিনি কওমি মাদ্রাসা ভিত্তিক একটি দল হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব।

আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের ভেরিফায়েড ফেসবুক পাতায় প্রকাশ করা সভার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সভায় ঠিক হয়, কওমি মাদ্রাসা সম্পর্কিত যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত ও পদক্ষেপ নেবে আল-হাইআতুল উলয়া। অন্য কোনও সংগঠন বা ব্যক্তি আল-হাইআতুল উলয়ার সিদ্ধান্ত ব্যতীত পৃথকভাবে কওমি মাদরাসা বিষয়ক কোনও সিদ্ধান্ত বা পদক্ষেপ বা উদ্যোগ নিতে পারবে না।

“কওমি মাদরাসার ছাত্র ও শিক্ষকগণ প্রচলিত সর্বপ্রকার রাজনীতি থেকে মুক্ত থাকবে” বলে চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয় ওই সভায়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.