আজ: মঙ্গলবার, ১৫ জুন ২০২১ইং, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০২১, মঙ্গলবার |


kidarkar

বজ্রপাতে আটজনের মৃত্যু

শেয়ারবাজার ডেস্ক: নেত্রকোণা ও কিশোরগঞ্জে বজ্রপাতে মোট আটজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৮ মে) দুপুরে বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সময় বজ্রপাতে তাদের মৃত্যু হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

নেত্রকোণা: নেত্রকোণার বিভিন্ন এলাকায় বজ্রপাতে সাতজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও চারজন। এছাড়া বজ্রপাতে জেলার মদন উপজেলার শিবপাশা গ্রামের তপন চন্দ্র নামে এক কৃষকের দুটি গরুও মারা গেছে।

মঙ্গলবার (১৮ মে) বেলা আড়াইটা থেকে সাড়ে ৩টার মধ্যে এসব ঘটনা ঘটে। নিহতের মধ্যে দুজন জেলার কেন্দুয়া উপজেলার, তিনজন খালিয়াজুরী উপজেলার এবং দুইজন মদন উপজেলার বাসিন্দা।

নিহতরা হলেন- কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের কুন্ডুলী গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে কৃষক ফজলু মিয়া (৫৫), একই উপজেলার পাইকুড়া ইউনিয়নের বৈরাটি গ্রামের আসন খানের ছেলে বায়েজিদ মিয়া (৪২), খালিয়াজুরী উপজেলার গাজীপুর ইউনিয়নের বাতোয়াইল গ্রামের মঞ্জুরুল হকের ছেলে মনির হোসেন (৩০), মেন্দিপুর ইউনিয়নের জগ্ননাথপুর গ্রামের খেলু ফকিরের ছেলে অসেক মিয়া (৩৫), একই গ্রামের আমির উদ্দিনের ছেলে বিপুল মিয়া (৩০) এবং মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের পশ্চিম ফতেপুর গ্রামের আব্দুল কাদিরের ছেলে হাফেজ মোহাম্মদ শরীফ (১৮) ও একই গ্রামের আব্দুল মন্নাফের ছেলে মাওলানা আতাবুর রহমান (২১)।

এ ছাড়া বজ্রপাতে আহতরা হলেন মদন উপজেলার পশ্চিম ফতেপুর গ্রামের রবিন (১৫) রুমান (১৮) ও একই উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বাস্তা গ্রামের ভিক্ষু মিয়ার স্ত্রী কণা (৪৫) এবং চন্দন মিয়ার স্ত্রী সুরমা আক্তার। আহতদেরকে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কেন্দুয়া থানার ওসি কাজী শাহ নেওয়াজ, খালিয়াজুরী থানার ওসি মজিবুর রহমান এবং মদন থানার ওসি ফেরদৌস আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

তারা জানান, এসব ঘটনায় সংশ্লিষ্ট থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হবে।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের নিকলীতে বজ্রপাতে মো. আরিফুল ইসলাম (১৭) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৮ মে) দুপুরে উপজেলার গুরুই ইউনিয়নের বেয়াতিরচর হাওরে এ ঘটনা ঘটে।

নিহত আরিফুল ইসলাম গুরুই ইউনিয়নের বেতি নয়াগাঁও এলাকার মিয়া চাঁনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে আরিফুল ইসলাম গুরুই ইউনিয়নের বিয়াতিরচর হাওর থেকে গরু আনতে যায়। এ সময় ঝড়-বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে আরিফুল গুরুতর আহত হয়। স্থানীয়রা আরিফুলকে উদ্ধার করে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

গুরুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু তাহের ও নিকলী থানার ওসি শামছুল আলম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.