আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০২১, মঙ্গলবার |

kidarkar

গাজায় কাতারি রেড ক্রিসেন্ট ভবনেও ইসরায়েলি হামলার ছোবল

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় কাতারি রেড ক্রিসেন্ট সোসাইটি’র (কিউআরসিএস) কার্যালয়ে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এতে অন্তত দুই ফিলিস্তিনি নিহত ও ১০ জন আহত হয়েছেন।

আল জাজিরা’র প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার (১৭ মে) সংস্থাটি টুইট করে জানায়, ইসরাইলি দখলদার বাহিনী তাদের অফিসে হামলা চালিয়েছে।

টুইটে আরও লেখা হয়, কাতার রেড ক্রিসেন্ট গাজার প্রধান কার্যালয়ে হামলার নিন্দা জানায়। আন্তর্জাতিক মানবাধিকার আইন অনুসারে ত্রাণ কর্মীদের কাজ করার সুযোগ দেওয়া উচিত।

কিউআরসিএস মহাসচিব আলী বিন হাসান আল-হাম্মাদি এ হামলাকে জেনেভা কনভেনশনের লঙ্ঘন হিসেবে আখ্যায়িত করেছেন। এই জেনেভা কনভেনশনে স্বাক্ষর করা দেশগুলোর মধ্যে ইসরাইল একটি।

মানবিক সহায়তা ও সংবাদমাধ্যমের প্রতিষ্ঠানে হামলা আন্তর্জাতিক আইনের পরিষ্কার লঙ্ঘন উল্লেখ করে রেড ক্রিসেন্ট সোসাইটির ভবনে দখলদার বাহিনীর বোমা হামলার নিন্দা জানিয়েছে কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ডক্টরস উইদাউট বর্ডার্স, অ্যাম্বুলেন্স ক্রু ও হাসপাতাল স্থাপনায় ইসরাইলি হামলা নিয়ে আন্তর্জাতিক মানবাধিকার গোষ্ঠীগুলো সক্রিয় হয়ে উঠেছে। এই সময়ই সোমবার রেড ক্রিসেন্ট কার্যালয়ে হামলার এই খবর এলো।

ডক্টরস উইদাউট বর্ডার্স জানিয়েছে, গত রাতে গাজায় আমাদের ক্লিনিকে ইসরাইলি বিমান থেকে বোমা হামলা করা হয়েছে। এতে ভবনটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। যদিও এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.