আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার |

kidarkar

আরএসআরএমের উৎপাদনে ফেরার গুঞ্জন

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি রতনপুর ষ্টীল রি- রোলিং মিলস লিমিটেড (আরএসআরএম) ফের উৎপাদনে ফিরছে বলে গুঞ্জন উঠেছে। দীর্ঘদিন কোম্পানিটির ফ্যাক্টরিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় উৎপাদন বন্ধ রয়েছে। তবে পুনরায় বিদ্যুৎ সংযোগ পেয়ে দীর্ঘ আট মাস পর আবারও উৎপাদনে যাচ্ছে কোম্পানিটি।

নাম প্রকাশে অনিচ্ছুক কোম্পানির একজন ঊর্ধ্বতন কর্মকতা বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, আমাদের কারখানায় বিদ্যুতের যে সমস্যা ছিল সেটির ইতোমধ্যে সমাধান হয়েছে। শিগগিরই আমরা কারখানা পুনরায় চালু করতে পারবো। তখন অন্য সমস্যাগুলোও সমাধান হয়ে যাবে।’

তিনি বলেন, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় গত জানুয়ারিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) আরএসআরএমের ফ্যাক্টরিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। বকেয়া টাকার একটা অংশ পরিশোধ করায় ফের ফ্যাক্টরিতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছ। এছাড়া চীনা প্রকৌশলীদের একটি দল ফ্যাক্টরির বিদ্যুৎ সংযোগ স্থাপনসহ বেশ কিছু কারিগরি কাজ সম্পন্ন করেছেন। শিগগিরই কোম্পানিটি উৎপাদনে যাবে।

তবে কোম্পানির পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

বিষয়টি জানতে রতনপুর গ্রুপের পরিচালক মারজানুর রহমানকে একাধিকবার ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি।

উল্লেখ, আরএসআরএম বাংলাদেশের অন্যতম বৃহৎ ষ্টীল উৎপাদনকারী প্রতিষ্ঠান যারা সাধারণত এমএস রড উৎপাদন করে থাকে।

আরএসআরএম ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে কোম্পানিটি ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে।

কোম্পানিটির মোট শেয়ার রয়েছে ১০ কোটি ১১ লাখ ৮৯ হাজার ৪৪টি। এরমধ্যে উদ্যোক্তা/পরিচালকদের হাতে রয়েছে ৪৭ দমমিক ০৩ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৯ দশমিক ৫০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৩ দশমিক ৪৭ শতাংশ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.