আজ: সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ সেপ্টেম্বর ২০২১, রবিবার |



kidarkar

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৩১ বীমা কোম্পানির

শেয়ারবাজার রিপোর্ট: বীমা খাতের তালিকাভুক্ত ৩১ কোম্পানির জুলাই মাসের তুলনায় আগস্ট মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলোঃ- অগ্রণী ইন্স্যুরেন্স, এশিয়া ইন্স্যুরেন্স, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, নর্দার্ণ ইন্স্যুরেন্স, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, ফনিক্স ইন্স্যুরেন্স, পপুলার লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স এবং ইউনাইটেড ইন্স্যুরেন্স।

জানা যায়, আগস্ট মাসে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে জনতা ইন্স্যুরেন্সের। ৩১ জুলাই কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৫০ শতাংশ। যা ৩১ আগস্ট ১৩.৩৬ শতাংশ বেড়ে ২০.৮৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে উদ্যোক্তা পরিচালকদের বিনিয়োগ ছিল ৩৮.২৯ শতাংশ। যা ৩১ আগস্ট ০.১০ শতাংশ কমে ৩৮.১৯ শতাংশে দাঁড়িয়েছে। সাধারণ বিনিয়োগ ছিল ৫৪.২১ শতাংশ যা ১৩.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৯৫ শতাংশ।

অন্য কোম্পানিগুলো হচ্ছে-

অগ্রণী ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.১১ শতাংশ। যা আগস্ট মাসে ০.০৭ শতাংশ বেড়ে ১৩.১৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৬.৭৪ শতাংশ। জুলাই মাসে ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.৬৭ শতাংশ।

এশিয়া ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৫৪ শতাংশ। যা আগস্ট মাসে ১.১৭ শতাংশ বেড়ে ২৩.৭১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৯.১৯ শতাংশ। জুলাই মাসে ১.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৮.০২ শতাংশ।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৩৩ শতাংশ। যা আগস্ট মাসে ২.৩৩ শতাংশ বেড়ে ২২.৬৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪১.৪০ শতাংশ। জুলাই মাসে ২.৩৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯.০৭ শতাংশ।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৫৯ শতাংশ। যা আগস্ট মাসে ৩.০৮ শতাংশ বেড়ে ১৯.৬৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.২০ শতাংশ যা আগস্টে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.১৯ শতাংশ। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৭.১৫ শতাংশ। যা আগস্টে ০.৭৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৭.৯০ শতাংশে। এছাড়া উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৩৬.০৬ শতাংশ। আগস্ট মাসে ৩.৮২ শতাংশ কমে ৩২.২৪ শতাংশে দাঁড়িয়েছে।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৭০ শতাংশ। যা আগস্ট মাসে ৫.৩৪ শতাংশ বেড়ে ১৬.০৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৭.০৫ শতাংশ। আগস্ট মাসে ৫.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.৭১ শতাংশে।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৫৮ শতাংশ। যা আগস্ট মাসে ৪.৩৭ শতাংশ বেড়ে ৯.৯৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.০৩ শতাংশ। যা আগস্ট মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.০৪ শতাংশে। জুলাই মাসে সাধারণ বিনিয়োগ ছিল ৩৪.৩৯ শতাংশ। আগস্ট মাসে ৪.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩০ শতাংশে।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.০৫ শতাংশ। যা আগস্ট মাসে ০.৬২ শতাংশ বেড়ে ১৪.৬৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.৪৪ শতাংশ। আগস্ট মাসে ০.২২ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.২২ শতাংশে। সাধারণ বিনিয়োগ ছিল ৪৮.৮৭ শতাংশ। যা আগস্টে ০.৪০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.৪৭ শতাংশে।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৩৫ শতাংশ। যা আগস্ট মাসে ০.৯১ শতাংশ বেড়ে ৫.২৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৫.৬৫ শতাংশ। আগস্ট মাসে ০.৯১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৪.৭৪ শতাংশে।

ঢাকা ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৩৪ শতাংশ। যা আগস্ট মাসে ০.৪৬ শতাংশ বেড়ে ৪.৮০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৪.১৯ শতাংশ। আগস্ট মাসে ০.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৭৩ শতাংশে।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.০৪ শতাংশ। আগস্ট মাসে ৬.৪৫ শতাংশ বেড়ে ২৫.৪৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৭.৮৩ শতাংশ। আগস্ট মাসে ৪.৪৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৩৮ শতাংশে। এছাড়া উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৪৩.১৩ শতাংশ। আগস্ট মাসে ২ শতাংশ কমে ৪১.১৩ শতাংশে দাঁড়িয়েছে।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৭২ শতাংশ। যা আগস্ট মাসে ৩.২৯ শতাংশ বেড়ে ৮.০১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৩৫.২৮ শতাংশ। আগস্ট মাসে ৩.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩১.৯৯ শতাংশে।

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪১.২২ শতাংশ। যা আগস্ট মাসে ১.২৯ শতাংশ বেড়ে ৪২.৫১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.৮১ শতাংশ। আগস্ট মাসে ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.৭১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৭.৪২ শতাংশ। আগস্ট মাসে ১.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৬.২৩ শতাংশে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪ শতাংশ। যা আগস্ট মাসে ০.৬৮ শতাংশ বেড়ে ১৪.৬৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৪.১৬ শতাংশ। আগস্ট মাসে ২.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২ শতাংশে। উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৩৩.৮৪ শতাংশ। আগস্ট মাসে ১.৪৮ শতাংশ বেড়ে ৩৫.৩২ শতাংশে দাঁড়িয়েছে।

কর্ণফুলী ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৭৫ শতাংশ। যা আগস্ট মাসে ২.৬৯ শতাংশ বেড়ে ৬.৪৪ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬৬.০৭ শতাংশ। আগস্ট মাসে ২.৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৩.৩৮ শতাংশে।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.৮৯ শতাংশ। যা আগস্ট মাসে ০.৫৯ শতাংশ বেড়ে ২৫.৪৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৪.৭০ শতাংশ। আগস্ট মাসে ০.৫৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.১১ শতাংশে।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৯৯ শতাংশ। আগস্ট মাসে ১০.৫১ শতাংশ বেড়ে ২০.৫০ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৩৪.১৯ শতাংশ। আগস্ট মাসে ২.৩৭ শতাংশ কমে ৩১.৮২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৫.৮২ শতাংশ। আগস্ট মাসে ৮.১৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.৬৮ শতাংশে।

নিটল ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৯৮ শতাংশ। যা আগস্ট মাসে ০.০১ শতাংশ বেড়ে ৭.৯৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৭.০২ শতাংশ। আগস্ট মাসে ০.২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৭ শতাংশে।

নর্দার্ণ ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.০২ শতাংশ। যা আগস্ট মাসে ১.৭৫ শতাংশ বেড়ে ১৭.৭৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫২.৪৩ শতাংশ। আগস্ট মাসে ১.৭৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.৬৮ শতাংশে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.১৩ শতাংশ। যা আগস্ট মাসে ৪.০৩ শতাংশ বেড়ে ২১.১৬ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৮.০৮ শতাংশ। আগস্ট মাসে ৪.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.০৫ শতাংশে।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.২০ শতাংশ। যা আগস্ট মাসে ০.০৮ শতাংশ বেড়ে ৭.২৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৪.২৮ শতাংশ। আগস্ট মাসে ০.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.২০ শতাংশে।

ফনিক্স ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৩৩ শতাংশ। যা আগস্ট মাসে ৩.৮৪ শতাংশ বেড়ে ৯.১৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৮.৬৫ শতাংশ। আগস্ট মাসে ১.৮৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.৮১ শতাংশে। এছাড়া উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৩৬.০২ শতাংশ। আগস্ট মাসে ২ শতাংশ বেড়ে ৩৪.০২ শতাংশে দাঁড়িয়েছে।

পপুলার লাইফ ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৫৯ শতাংশ। যা আগস্ট মাসে ০.৭৮ শতাংশ বেড়ে ৯.৭৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৬১.১১ শতাংশ। আগস্ট মাসে ০.৭৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬০.৩৩ শতাংশে।

প্রাইম ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.১৩ শতাংশ। যা আগস্ট মাসে ৩.৭৮ শতাংশ বেড়ে ১৪.৯১ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে উদ্যোক্তা পরিচালক বিনিয়োগ ছিল ৩০.৫২ শতাংশ। আগস্ট মাসে ৩.০৫ শতাংশ কমে ২৭.৪৭ শতাংশে দাঁড়িয়েছে। এছাড়া সাধারণ বিনিয়োগ ছিল ৫৮.৩৫ শতাংশ। আগস্ট মাসে ০.৭৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৭.৬২ শতাংশে।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৯.৪৬ শতাংশ। যা আগস্ট মাসে ০.৩৯ শতাংশ বেড়ে ৩৯.৮৫ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে বিদেশী বিনিয়োগ ছিল ০.০৪ শতাংশ। আগস্ট মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.০৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২২.৪২ শতাংশ। আগস্ট মাসে ০.৪১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.০১ শতাংশে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৯১ শতাংশ। যা আগস্ট মাসে ২.৯৬ শতাংশ বেড়ে ২৩.৮৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪৭.৩৪ শতাংশ। আগস্ট মাসে ২.৯৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৪.৩৮ শতাংশে।

রূপালী ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৪৬ শতাংশ। যা আগস্ট মাসে ১.২৬ শতাংশ বেড়ে ১৩.৭২ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৪১.২৯ শতাংশ। আগস্ট মাসে ১.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.০৩ শতাংশে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৫১ শতাংশ। যা আগস্ট মাসে ৪.৫৭ শতাংশ বেড়ে ১৪.০৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৮.৪২ শতাংশ। আগস্ট মাসে ৪.৫৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৩.৮৫ শতাংশে।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.২২ শতাংশ। যা আগস্ট মাসে ০.৭৫ শতাংশ বেড়ে ১১.৯৭ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ৫৭.১৯ শতাংশ। আগস্ট মাসে ০.৭৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.৪৪ শতাংশে।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৪৫ শতাংশ। যা আগস্ট মাসে ৩.১৩ শতাংশ বেড়ে ১১.৫৮ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ২৬.২৩ শতাংশ। আগস্ট মাসে ৩.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.১০ শতাংশে।

ইউনাইটেড ইন্স্যুরেন্স : এ কোম্পানিতে জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩২.১৫ শতাংশ। যা আগস্ট মাসে ০.৪৪ শতাংশ বেড়ে ৩২.৫৯ শতাংশে দাঁড়িয়েছে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ছিল ১৯.২৪ শতাংশ। আগস্ট মাসে ০.৪৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮.৮০ শতাংশে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.