আজ: সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ সেপ্টেম্বর ২০২১, রবিবার |



kidarkar

চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি কাঠের গুদাম ভস্মীভূত

শেয়ারবাজার ডেস্ক: চট্টগ্রাম বন্দরের নিমতলা এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পাঁচটি কাঠের গুদাম ভস্মীভূত হয়ে গেছে। আজ রোববার ভোর সাড়ে ৪টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। পরে সকাল ৭টার দিকে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, নিমতলা কলোনিসহ সেখানকার আবাসিক এলাকার মধ্যে থাকা কাঠের গুদামে আজ রোববার সকালে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ায়, মুহূর্তের মধ্যে পাঁচটি কাঠের গুদাম সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়।

আগুন লাগার পর বন্দর ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের নয়টি ইউনিটের কর্মীরা দ্রুত ব্যবস্থা নেওয়ায় নিমতলা বস্তি এবং কয়েকটি আবাসিক ভবন অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে বলে জানায় ফায়ার সার্ভিস।

এদিকে, অগ্নিকাণ্ডে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করছেন কাঠ ব্যবসায়ীরা। ব্যবসায়ী মো. হেলাল বলছেন, কাঠের পাশাপাশি তাঁরা বিভিন্ন বোর্ডসহ নানা ধরনের সামগ্রী গুদামে মজুদ করে রেখেছিলেন। মুহূর্তের আগুনে সব ভস্মীভূত হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক নিউটন দাশ জানান, খবর পাওয়ার পর দ্রুত ফায়ার সার্ভিসের দুটি স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে এবং কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা তদন্ত করার পর জানা যাবে। তবে বড় ধরনের ক্ষতি থেকে বস্তি এলাকাসহ কয়েকটি আবাসিক ভবনকে রক্ষা করা গেছে বলে জানান তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.