আজ: সোমবার, ২০ মে ২০২৪ইং, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ সেপ্টেম্বর ২০২১, রবিবার |

kidarkar

বিশ্বে কমেছে করোনায় শনাক্ত ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসংগে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। রবিবার (২৬ সেপ্টেম্বর) ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৯৩৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় আড়াই হাজার। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৭ লাখ ৫৬ হাজার ৫২৪ জনে।

একই সময়ে বিশ্বে নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৭৯ হাজার। এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৭ লাখ ৫৬ হাজার ৫২৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ২২ লাখ ৪৮ হাজার ৩৯৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ কোটি ৮৮ লাখ ৫৬ হাজার ৫৯৮।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ১১৪ জন এবং মারা গেছেন ৭৬৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৩৭ লাখ ২৫ হাজার ৬০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬ হাজার ৫৮ জন মারা গেছেন।

আক্রান্তের তালিকায় পঞ্চম স্থানে থাকলেও দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষ অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮২২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৪১ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৩ লাখ ৯৮ হাজার ৪১৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩ হাজার ৯৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৬ লাখ ৫১ হাজার ২২১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৯৪৮ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ১৩ লাখ ৪৩ হাজার ৩০৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ২৪৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৭৬ লাখ ৩১ হাজার ২৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৩৬ হাজার ১০৫ জন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.