আজ: সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রবিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ সেপ্টেম্বর ২০২১, রবিবার |



kidarkar

আইসিএসবি’র ১১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

শেয়ারবাজার ডেস্ক: ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) এর ১১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৫ সেপ্টেম্বর ভারচুয়ালি অনুষ্ঠিত হয়। ইনস্টিটিউটের প্রেসিডেন্ট মুজাফফর আহমেদ এফসিএমএ, এফসিএস সভায় সভাপতিত্ত্ব করেন এবং কাউন্সিলের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন।

প্রতিষ্ঠানের ট্রেজারার সেলিম আহমেদ এফসিএস আইসিএসবি’র ৩১শে ডিসেম্বর ২০২০ এ সমাপ্ত বছরের নিরীক্ষিত হিসাব বিবরণী উপস্থাপন করেন। সভায় সদস্যবৃন্দ উপস্থাপিত কাউন্সিল প্রতিবেদন ও নিরীক্ষিত হিসাব বিবরণী অনুমোদন করেন ।

এখানে উল্লেখ করা যেতে পারে যে আইসিএসবি হল দেশের একমাত্র প্রতিষ্ঠান যা বাংলাদেশের চার্টার্ড/কোম্পানি সেক্রেটারিদের পেশার বিকাশ, প্রচার ও মান নিয়ন্ত্রণ করে। এটি বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে একটি সংবিধিবদ্ধ ইনস্টিটিউট যা দেশের কর্পোরেট গভর্নেন্সকে প্রচার এবং মান নিয়ন্ত্রণে উল্লেখযোগ্য ভুমিকা পালন করে।

আইসিএসবির প্রেসিডেন্ট তাঁর ভাষণে প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য কার্যক্রম ও অর্জিত সফলতা তুলে ধরেন। তার মধ্যে তিনি ৭ম কর্পোরেট গভারনেন্স এ্যাওয়ার্ড প্রোগ্রাম, ওয়ার্কসপ, ওয়েবিনার, আলোচনা সভা এবং সিপিডি সেমিনারের কথা উল্লেখ করেন। এছাড়াও ইন্সটিটিউট কর্পোরেট সেক্রেটারিদের জন্য দুটি নতুন সেক্রেটারিয়াল স্ট্যান্ডার্ড চূড়ান্ত ও প্রকাশ করেছে। আইসিএসবির সাম্প্রতিক উন্নয়ন পরিকল্পনার মধ্যে রয়েছে, জব পোর্টাল চালু করার মাধ্যমে ডিজিটালাইজেশন, এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি) সিস্টেম এবং আকর্ষণীয় ওয়েবসাইট। ইন্সটিটিউট সাম্প্রতিক কালের কর্পোরেট জগতের নতুন চ্যালেঞ্জ এবং প্রয়োজনীয়তার সাথে সামঞ্জস্য রেখে তার সিলেবাস আপডেট করেছে। ইনস্টিটিউটের প্রেসিডেন্ট কর্পোরেট জগতের বৈশ্বিক চ্যালেঞ্জ সমূহের যথাযথ মোকাবেলার জন্য সদস্যবৃন্দের দক্ষতা বৃদ্ধির ক্ষেত্রে ইন্সটিটিউট এর বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করেন ।

উক্ত বার্ষিক সাধারন সভায় উল্লেখযোগ্য সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। তারা ইনস্টিটিউটের সার্বিক সফল কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং কাউন্সিল সদস্যদের সফলতার জন্য অভিনন্দন জ্ঞাপন করেন । উপস্থিত সদস্যবৃন্দ প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কার্যক্রমের ক্ষেত্রে মূল্যবান পরামর্শ প্রদান করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.