আজ: শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইং, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

ডিএসইতে এসএমই প্লাটফর্মের উদ্বোধন

শেয়ারবাজার ডেস্ক: ছয়টি কোম্পানি নিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডে (ডিএসই) এসএমই প্লাটফর্মের লেনদেন চালু হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ডিএসইতে এসএমই প্লাটফর্মের উদ্বোধন করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. মিজানুর রহমান।

ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূইয়া। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ডিএসইর পরিচালক অধ্যাপক ড. মাসুদুর রহমান। অনুষ্ঠানের মুল প্রবন্ধ উপস্থাপন করেন ডিএসইর প্রধান পরিচালন কর্মকর্তা সাইফুর রহমান মজুমদার।

এর আগে গত ১০ জুন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দেশের ইতিহাসে এসএমই প্লাটফর্মে প্রথম লেনদেন শুরু হয়।
নিয়্যালকো অ্যালয়েসের লেনদেনের মাধ্যমে সিএসইতে এসএমই প্লাটফর্মের যাত্রা শুরু হয়।

২০১৯ সালের ৩০ এপ্রিল ডিএসইর এসএমই প্লাটফর্ম উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ. হ. ম. মুস্তফা কামাল, এমপি। প্লাটফর্মটি উদ্বোধনের আড়াই বছর পর আজ লেনদেন শুরু হলো।

ডিএসইতে যে ৬টি কোম্পানি নিয়ে এসএমই প্লাটফর্মের কার্যক্রম শুরু করেছে সেগুলোর মধ্যে নতুন দুটি ও ওটিসি থেকে ফেরত চারটি কোম্পানি রয়েছে।

নতুন কোম্পানি দুটো হলো- মাস্টার ফিড লিমিটেড ও অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

আর ওটিসি থেকে ফেরত চারটি কোম্পানি হলো- অ্যাপেক্স ওয়েভিং অ্যান্ড ফিনিসিং মিলস, ওয়ান্ডারল্যান্ড টয়েস, হিমাদ্রি লিমিটেড ও বেঙ্গল বিস্কুট লিমিটেড।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.